Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাচারের সময় ২৮ লাখ টাকা মূল্যের সউদী রিয়াল জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ লাখ ২৩ হাজার ৫০০ সউদী রিয়াল ও ২ দশমিক ৫ দিরহাম পাচারের সময় নজরুল ইসলাম নামে এক যাত্রীকে আটক করেছেন বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত সংশ্লিষ্টরা। জব্দ হওয়া এসব মুদ্রার বাংলাদেশি মূল্যমান ২৮ লাখ ২০ হাজার ৭৯৮ টাকা।

গতকাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান জানান, গত রোববার দিবাগত রাতে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট ইকে-৫৮৫ এর চেকিংয়ের সময় নজরুল ইসলাম নামে এক যাত্রীর লাগেজে স্ক্যানিং করার সময় মুদ্রা জাতীয় কিছু দেখতে পান সংশ্লিষ্টরা। নজরুল ইসলামকে ডেকে আনলে বিদেশি মুদ্রা থাকার বিষয়টি প্রথমে অস্বীকার করেন তিনি। এ বিষয়ে তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকার করেন লাগেজে ১ লাখ সউদী রিয়াল রয়েছে।

পরে লাগেজটি হ্যান্ড সার্চ করলে ভেতরে সুকৌশলে লুকায়িত ১ লাখ ২৩ হাজার ৫০০ সাউদী রিয়াল ও ২ দশমিক ৫ দিরহাম পাওয়া যায়।

আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের বরাতে তৌহিদ-উল আহসান আরও জানান, এসব রিয়াল অবৈধভাবে বিদেশ পাচার করতে যাচ্ছিলেন ওই যাত্রী। জব্দ হওয়া বিদেশি মুদ্রা ও নজরুল ইসলামকে ঢাকা কাস্টমস হাউজের কাছে হস্তান্তর করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী রিয়াল জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ