Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যারা দেশ নিয়ে বিদেশীদের কাছে নালিশ করে তাদের ঠিকানা দেশে নয় -মোহাম্মদ নাসিম

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশিদের মন জয়ের চেষ্টা করছেন। কিন্তু ক্ষমতায় আসতে হলে দেশের মানুষের মন জয় করতে হবে। শেখ হাসিনা তা করছেন। মানুষের মন জয় করে বিশ্বের কাছে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করছেন। বিদেশিদের কাছে যারা দেশ নিয়ে নালিশ করে, তাদের ঠিকানা দেশে নয়, বিদেশে। বিদেশীদের কাছে নালিশ করে বদনাম করবেন না।
গতকাল রোববার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, সম্মেলনে বিএনপিকে দাওয়াত দেবো। আমরা চাই তারা সম্মেলনে এসে আওয়ামী লীগ দেশে যে উন্নয়ন করেছে তা কাছ থেকে জানুক। একই সঙ্গে তারা যে দেশবিরোধী ষড়যন্ত্র করছে তাও জানুক।
তিনি বলেন, ১৪টি দেশের রাজনীতিবিদসহ বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানো হয়েছে। অনেকেই ইতোমধ্যে আসার বিষয়টি চূড়ান্ত করেছেন।
বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর প্রসঙ্গে নাসিম বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করেছিল। এখন সেই ব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশের উন্নয়ন এবং কীভাবে শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের শিখরে পৌঁছে যাচ্ছে তা জানতে এসেছেন।
মঞ্চ সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, সম্মেলন স্থলে প্রবেশ করতে ৫টি গেট রাখা হয়েছে। তারমধ্যে ইঞ্জিনিয়ার্স ইন্সটিউশনের গেট দিয়ে প্রধানমন্ত্রীসহ ভিআইপিরা প্রবেশ করবেন। বাকী চারটি গেট দিয়ে কাউন্সিলর ও ডেলিগেটরা প্রবেশ করবেন। তিনি বলেন, প্রতিটি বিভাগের জন্য আলাদা চেয়ার বসানো হবে। এছাড়া আগত অতিথি-সাংবাদিকদের জন্য পৃথক আসন থাকবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবুল হাসানাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. দিপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আব্দুল মতিন খসরু, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, ফরিদুন্নাহার লাইলী, মৃণাল কান্তি দাস, আসাদুজ্জামান খান কামাল, মির্জা আজম, এনামুল হক শামীম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, সাইফুজ্জামান শিখর, আবুল হাসনাত, শাহে আলম মুরাদ, মোল্লা মো. আবু কাওছার, ড. আওলাদ হোসেন, মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ, জাকির হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যারা দেশ নিয়ে বিদেশীদের কাছে নালিশ করে তাদের ঠিকানা দেশে নয় -মোহাম্মদ নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ