Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ আমাদের রক্তে মিশে আছে: বাণিজ্য মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৪:২১ পিএম

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশের পুলিশ প্রতিরোধের প্রথম বুলেট তারা নিয়েছে। সেই দিনের প্রতিরোধ ও তাদের রক্ত এদেশের মাঠিতে মিশেছে। পুলিশ আমাদের রক্তে মিশে আছে। স্বাধীনতা সংগ্রামের তাদের সেই প্রতিরোধ সারাদেশে ছড়িয়ে পড়ে।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলমানস্থ পুলিশ প্লাজা কনকর্ডে ঢাকা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কমিউনিটি পুলিশিং ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

'মুজিববর্ষের পুলিশ নীতি, জনসেবা আররদ সম্প্রীতি' স্লোগানে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপির গুলশান বিভাগের ডিসি মো. আসাদুজ্জামান।

ডিএমপির গুলশান বিভাগ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ঢাকা-১১ এর সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, কমিউনিটি পুলিশ সমাজকে পরিবর্তন করছে। নতুন সমাজ তৈরীর জন্য পুলিশ সবাইকে নিয়ে কাজ করছে। পুলিশকে এগিয়ে নিতে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, পুলিশ চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। সেই চ্যালেঞ্জগুলোর মধ্যে রয়েছে- সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধ, মাদকের আগ্রসন প্রতিরোধসহ নিত্য নতুন অনেক অপরাধ।

মাদক ভয়াবহ আকার ধারণ করেছে জানিয়ে তিনি বলেন, অনেক সময় দেখা যায়, মোটরসাইকেলে করে মাদক বাসায় বাসায় সাপ্লাই দেয়া হয়। পরে বিষয়টি পুলিশ তদন্ত শুরু করে। এর পর এ ধরনের অপরাধের সাথে জড়িতদের গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ