Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের বিশেষ ভূমিকা ছিল-ইউনাইটেড ইসলামী

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় দলের চেয়ারম্যান জনাব মাওলানা মো. ইসমাইল হোসাইন বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে কওমী মাদরাসা বজুর্গানে দ্বীন ও আলেম ওলামাদের বিশেষ ভূমিকা ছিল। তন্মধ্যে হাফেজ্জী হুজুর ও পীরজী হুজুর ছিলেন অন্যতম।
মুক্তিযুদ্ধের সময় আরো বজুর্গানে দ্বীন ও আলেম ওলামা ছিলেন যারা মুক্তিযুদ্ধের সময় বিশেষ ভূমিকা পালন করেছিলেন মধ্যে বসুন্ধরা মসজিদের প্রতিষ্ঠাতা মরহুম মাও. আব্দুর রহমান, পটিয়া মাদরাসার মাওঃ হারুন ইসলামাবাদী, মাও. জামাল উদ্দিন, আল্লামা হযরত হাবিবুল্লাহ মেজবাহসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বহু ওলামায়ে কেরাম।
সভায় উপস্থিত ছিলেন মাওঃ মুফতী তাজুল ইসলাম ফারুকী, মহাসচিব, বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি। মাওঃ মো. নুরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক, এ এস এম আরিফুর রহমান সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক, অধ্যক্ষ মাও. এম এ কুদ্দুস ভূঁইয়া, দপ্তর সম্পাদক, মাওঃ আজিজুর রহমান বুলবুলি, মো. শাহীন খাঁন, মুফতী হারিসুল হক হোসাইনী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের বিশেষ ভূমিকা ছিল-ইউনাইটেড ইসলামী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ