Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসুলের (সা.) প্রতি প্রেমই খোদা প্রাপ্তির পূর্বশর্ত

আল্লামা সাবির শাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহর ইমামতিতে নগরীর ষোলশহর জামেয়া মাদরাসা সংলগè জুলুস ময়দানে নামাজে জুমায় মুসল্লির ঢল নামে। জুমার বয়ানে তিনি বলেন, রাসুলের (সা.) প্রতি প্রেমই খোদা প্রাপ্তির পূর্বশর্ত। তাই এ পথ অনুসরণের জন্যে আল্লাহ পবিত্র কোরআন ও তার প্রিয় বন্ধু রাসূলে করীমকে (সা.) দুনিয়াতে প্রেরণ করেন মানুষের জীবন অনুশীলনের মানদন্ড ও অনুসরণীয় আদর্শ হিসেবে। রাসূলের (সা.) অনুসৃত পথেই সমাজে শান্তি, শৃঙ্খলা, ঐক্য, সাম্য, সমৃদ্ধি ও সুন্দর সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।
এসময় বক্তব্য রাখেন সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ, প্রিন্সিপাল মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ প্রমুখ। আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারী মুহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী মুহাম্মদ সিরাজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসুলের (সা.)
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ