Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ঘরে ঢুকে ইডেন কলেজের সাবেক শিক্ষককে হত্যা

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বনানী ডিওএইচএস এলাকায় ঘরে ঢুকে ইডেন কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল প্রফেসর আলী হোসেন মালিককে (৭০) ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বত্তরা। অন্যদিকে রাজধানীর তুরাগের বাউনিয়া এলাকার জামেয়া আব্বাসিয়া মদীনাতুল উলুম মাদরাসা সংলগ্ন জায়গা থেকে এক তরুণীর (২০) বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে তুরাগ থানা পুলিশ। তবে তার পরিচয় জানা যায়নি। তার পরনে ছিল সবুজ-হলুদ-খয়েরি প্রিন্টের জামা এবং গোলাপি রংয়ের পায়জামা।
গতকাল মঙ্গলবার ভোরে ডিওএইচএস ২ নম্বর রোডের ৫৩/এ বাড়ির চতুর্থ তলায় একটি কক্ষ থেকে মালিকের লাশ উদ্ধার করে পুলিশ।
গতকাল মঙ্গলবার লাশ দুইটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়।
ভাসানটেক থানার ওসি নজরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আলী হোসেনকে হাত-পা বেঁধে বুকের বাঁ পাশে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। এর সঙ্গে ওই ভবনের লোকজন জড়িত রয়েছেন। পালিয়ে গেলেও তাঁদের পরিচয় পাওয়া গেছে। তদন্তের স্বার্থে তাঁদের নাম এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে সেলিম মিয়া নামে ভবনের একজন তত্ত্বাবধায়ককে আটক করা হয়েছে। এ ছাড়া আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
ওসি নজরুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য আলী হোসেনের লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।
নিহতের ভায়রা মাহবুবুর রহমান রতন বলেন, আলী হোসেন ইডেন কলেজের সাবেক উপাধ্যক্ষ ছিলেন। তিনি ডেভেলপার ব্যবসায়ী বন্ধুর একটি নির্মাণাধীন ভবনে থাকতেন। বন্ধু বিদেশে থাকায় নির্মাণ কাজ দেখাশুনা করতেন। ওই ভবনের চতুর্থ তলায় তিনি একাই থাকতেন। এছাড়া নির্মাণাধীন ভবনটিতে একজন কেয়ারটেকার, ড্রাইভার এবং কয়েকজন কর্মচারী থাকতো।
আলী হোসেনের স্ত্রী এবং এক সন্তান মিরপুরের ইনডোর স্টেডিয়ামের পাশের একটি বাড়িতে ভাড়া থাকে। তার একমাত্র সন্তান সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশুনা করছে।
পুলিশের ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে লাশ উদ্ধার করে। তার শরীরে ২-৩টি ছুরিকাঘাতের চিহ্ন দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করছি, দু’জন কর্মচারী তাকে হাত-পা বেঁধে হত্যা করেছে। তারা সকাল থেকে পলাতক।’
উদ্ধার করে তার লাশ প্রথমে ভাষানটেক থানায় পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।
এদিকে তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) মুস্তাাফিজুর রহমান জানান, নিহত তরুণীর গলায় গোলাকার আঘাতের চিহ্ন রয়েছে। তার ধর্ষণের আলামত পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে ধর্ষণের পর হত্যা করে দুর্বৃত্তরা তার লাশ বস্তায় করে ফেলে রেখে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে ঘরে ঢুকে ইডেন কলেজের সাবেক শিক্ষককে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ