Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশকে ভারতের গোলাম হতে দেব না : প্রধান

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ; ২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, জালিমশাহী এখন দেশপ্রেমিক জনতার অন্যতম মুখপাত্র জাগপাকে টার্গেট বানিয়েছে। তথাকথিত দল ভাঙার খেলা শুরু করেছে। শাসকদের উদ্দেশে তিনি বলেন, আমরা জানি ভাত ছিটালে কাকের অভাব হয় না। জাগপা কাক-শিয়ালের দল নয়।
জাগপা শার্দুল ও সিংহের দল। আমরা জান দেব, কিন্তু আমাদের প্রিয় মাতৃভূমিকে ভারতের গোলাম হতে দেব না। শাসক আওয়ামী লীগের মনে রাখা ভাল, ৬৬-তে ছয় দফা দেয়ার পরে আওয়ামী লীগ ভাঙার চেষ্টা হয়েছে। ১/১১’র পরে বিএনপি ভাঙার চেষ্টা হয়েছে। কিন্তু কোন ফায়দা হয় নাই। ৬ দফায় স্বাধীনতা এসেছে এবং বিএনপি এখন এদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। সুতরাং এজেন্সির খেলা বন্ধ করুন। সমুদ্রের দুই ফোঁট পানি ও বটবৃক্ষের দুটি পুরনো পাতা ঝরে গেলে কিছুই যায় আসে না। গতকাল আসাদ গেট জিইউপি মিলনায়তনে প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন জাগপার কেন্দ্রীয় নেতা মাস্টার এমএ মান্নান, সৈয়দ শফিকুল ইসলাম, হাসমত উল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন, সালাম চৌধুরী, আসাদুর রহমান খান, আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, ফাইজুর রহমান, শেখ ফরিদ উদ্দিন, খোরশেদ আলম সুমন, নজরুল ইসলাম বাবলু, সাইদুজ্জামান কবির, বিপুল সরকার, সাইফুল আলম, রাকিবুল ইসলাম রুবেল, আবু নাঈম, আসাদুজ্জামান নুর প্রমুখ।
ভারতের প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকারের বাংলাদেশের স্বাধীনতা নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে শফিউল আলম প্রধান বলেন, রক্তে কেনা বাংলাদেশ কারো দয়ার দান নয়। স্বাধীনতার জন্য জাতি এক সাগর রক্ত দিয়েছে। ভাসানী-মুজিব ও জিয়া জীবনের ঝুঁকি নিয়ে নেতৃত্ব দিয়েছে। তিনি বলেন, এখন সার্ক ভাঙার চক্রান্ত হচ্ছে। সার্ক আমাদের স্বাধীনতার অন্যতম রক্ষাকবচ। ৭২ ঘণ্টার মধ্যে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রত্যাহার করা না হলে জাগপা প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশকে ভারতের গোলাম হতে দেব না : প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ