Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে ওরা ১১০ উদ্যোগী যুবক

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা : ওরা ১১০ জন উদ্যোগী যুবক। উদ্যোগী যুব সংগঠন (উযুস) নাম দিয়ে একটি ছায়াতলে বিশ্ববিদ্যালয় ও স্কুল পড়–য়া শিক্ষার্থীরা সামাজিক নানা কাজ করে যাচ্ছে গত ৪ বছর ধরে। উদ্যোগী যুব সংগঠনের আয়োজনে দুর্গাপূজা নজরে কাড়ে সবার। নানা ব্যতিক্রম আয়োজন দিয়ে অনুকরণীয় হয়ে উঠেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের ১১০ তরুণের যুব সংগঠনটি।
উদ্যোগী যুব সংগঠন (উযুস) এর সদস্য ও পূজা উদযাপন কমিটির সভাপতি রাজীব গৌড় ইনকিলাবকে জানিয়েছেন, গত ২০১২ সালে তাদের (হিন্দু) ধর্মের ৫৭ জন তরুণ যুবকের সমন্নয়ে একটি সংগঠন করেন। সেটির নাম দেওয়া হয় উদ্যোগী যুব সংগঠন। সংগঠনটির উদ্দেশ্য ছিলো সদস্যদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করে সামাজিক কাজ করা। তারা তাদের ধর্মের দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা, দরিদ্র পরিবারের মেয়েদের বিয়ের ব্যবস্থা ও জাতীয় অনুষ্ঠান গুলো আয়োজনের ব্যবস্থা করা। এছাড়া ২০১২ সাল থেকে সংগঠনের সদস্যদের চাঁদা দিয়ে দুর্গাপূজার আয়োজন করা হয়। ইতোমধ্যে তাদের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১১০ জনে। যুবকরা যেন সামাজিক অনাচারে লিপ্ত না হয়ে সামাজিক উন্নয়ন মূলক কাজের অংশ হতে পারে সেই জন্যই তাদের এই সংগঠন। ইতোমধ্যে সংগঠনটি উপজেলা ব্যাপী বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তরুণের চাঁদা ও বিভিন্ন স্থান থেকে অর্থ সহায়তা নিয়ে এ বছরও সংগঠনটি দুর্গাপূজার আয়োজন করেছে। গ্রামীন অবয়বে তৈরি করা হয়েছে মন্দিরের প্যা-েল। প্রায় ৩ লাখ টাকা ব্যায়ে এবারের পূজার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন পূজা উদযাপন পরিষেদের সাধারণ সম্পাদক রাজব। যুবকের ব্যাতিক্রমী আয়োজন দেখতে তাই পূজা ম-পে সব সময় ভীড় লেগেই থাকে। ঈশ্বরগঞ্জ থিয়েটারের সাধারণ সম্পাদক মো. সেলিম বলেন, নানা ব্যতিক্রম আয়োজন দিয়ে নজর কেড়েছেন ওরা ১১০ তরুন। তরুণদের কর্মকা- প্রশংসনীয়। তরুণদের উদ্যম ও উদ্যোগ সবার অনুকরণীয় হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈশ্বরগঞ্জে ওরা ১১০ উদ্যোগী যুবক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ