Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্মেলনের সাজ-সজ্জায় এত টাকা কোথায় পাও

নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীরা আয়োজন করেছেন ব্যাপক সাজ-সজ্জামূলক কর্মকা-। কিন্তু এই সাজ-সজ্জায় যে অর্থ ব্যয় হচ্ছে তার উৎস জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, চাঁদাবাজি করে সম্মেলনের সাজ-সজ্জায় খরচা করা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন তিনি।
গত শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের ২০তম সম্মেলনের ‘মঞ্চ ও সাজ-সজ্জা উপ-কমিটি’র নেতারা গণভবনে সাক্ষাৎ করতে গেলে এসব প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।
দলের কেন্দ্রীয় কয়েকজন নেতা জানান, সম্মেলনকে ঘিরে এতো সাজ-সজ্জার প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন, সাজ-সজ্জার এতো টাকা কোথায় পাও, কোথা থেকে আসবে। তিনি আরও বলেন, এতো সাজ-সজ্জা কেন?
তখন সাজ-সজ্জা উপ-কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির নানক বলেন, না নেত্রী, খরচ বেশি নয়; অল্প। তখন প্রধানমন্ত্রী পাল্টা বলেন, এ জন্য আমি আগেই বলেছি, চাঁদাবাজি করা যাবে না। খরচ হবে দলীয় তহবিল থেকে। এরপর প্রস্তুতির কথা অবহিত করতে গেলে প্রধানমন্ত্রী আবার বলেন, দুরো, রাখো তো, কিসের মধ্যে কী?
সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলনের সাজ-সজ্জায় এত টাকা কোথায় পাও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ