Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গাজীপুরে নিহত জঙ্গিদের পরিচয় জানাতে ডিএমপির অনুরোধ

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ডিএমপির ফেসবুক পাতায় প্রকাশিত ৭ জঙ্গির ছবি প্রকাশ করে কাদের পরিচয় জানাতে অনুরোধ করেছে ডিএমপি। ছবির ব্যক্তিদের প্রকৃত পরিচয় জানানোর জন্য দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে যে কোনো তথ্য ডিএমপির ফেসবুক পাতার ইনবক্সে বা হ্যালো সিটি অ্যাপে কিংবা গাজীপুর জেলা পুলিশকে অবহিত করতে অনুরোধ করা হয়েছে। ডিএমপির পক্ষে থেকে বলা হযেছে, ‘যদি কেউ তাদের প্রকৃত পরিচয় সম্পর্কে জানেন তাহলে ডিএমপি’র ফেসবুক পেজের ইনবক্স, হ্যালো সিটি অ্যাপস অথবা গাজীপুর জেলা পুলিশকে অবহিত করুন।’
গতকাল মঙ্গলবার ডিএমপির অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে।
পুলিশ জানায়, গাজীপুরের নোয়াগাঁওয়ের পাতারটেক এলাকায় গত শনিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে সাত জঙ্গি নিহত হয়েছেন। ইতোমধ্যে নিহতদের ছবি প্রকাশ করা হয়েছে। তাই তাদের প্রকৃত পরিচয় জানাতে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
সেখানে উল্লেখ করা হয়, ‘গত ৮ অক্টোবর ২০১৬ গাজীপুরের পাতারটেকে পুলিশের সাথে জঙ্গিদের গুলি বিনিময়কালে ৭ জঙ্গি নিহত হয়। জঙ্গি অভিযান ও তদন্তে প্রাপ্ত তথ্য বিশ্লেষণে আমরা দেখেছি যে জঙ্গিরা বিভিন্ন সময়ে ও বিভিন্ন স্থানে একাধিক ভিন্ন ভিন্ন নাম ব্যবহার করে থাকে। তদন্তের স্বার্থে তাদের প্রকৃত পরিচয় জানা জরুরী।’
শনিবার গাজীপুরের নোয়াগাঁওয়ের পাতারটেক এলাকায় একটি বাড়িতে সন্দেহজনক জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট। সেখানে সন্দেহভাজন সাত জঙ্গি নিহত হন। একইদিনে গাজীপুরের হাড়িনালে অভিযানে দু’জন, টাঙ্গাইলে দু’জন ও ঢাকার অদূরে আশুলিয়ায় একজন সন্দেহভাজন জঙ্গি নিহত হন। নিরাপত্তাবাহিনীর পক্ষ থেকে নিহত কয়েকজন জঙ্গির নাম জানানো হলেও পরিচয়ের সত্যতা মেলেনি।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে একদিনে সবচেয়ে বেশি জঙ্গি নিহত হওয়ার ঘটনা এটি। এর আগে গত ২৬ জুলাই কল্যাণপুরের একটি বাড়িতে অভিযানে ৯ জঙ্গি নিহত হয়েছিল।
এর আগে রোববার রাতে ঢাকা মহানগর পুলিশের ফেসবুক পাতায় নিহত সাত জঙ্গির রক্তাক্ত ছবি প্রকাশ করা হয়। একই দিনে র‌্যাবের অভিযানে গাজীপুরের হাঁড়িনালে দু’জন ও টাঙ্গাইলে দু’জন জঙ্গি নিহত হন।
ওইদিন রাতে ঢাকার আশুলিয়ার এক বাড়িতে অভিযানের সময় পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হয় এক ব্যক্তির, যাকে ‘নব্য জেএমবির প্রধান অর্থদাতা’ আব্দুর রহমান আয়নাল (৩০) হিসেবে চিহ্নিত করেছে র‌্যাব। ওই বাসা থেকে ৩০ লাখ টাকাও উদ্ধারের কথা জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুরে নিহত জঙ্গিদের পরিচয় জানাতে ডিএমপির অনুরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ