Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজও করোনায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৯৪, শনাক্তের হার ৩.১৯ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ৬:০০ পিএম | আপডেট : ৭:০৭ পিএম, ৪ অক্টোবর, ২০২১

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এতে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৯১ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৯৪ জনের। গত ২৪ ঘণ্টায় আবারো বেড়েছে করোনায় শনাক্তের হার। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে। গতকাল রবিবার এ ভাইরাসে ১৮ জনের মৃত্যু হয়েছিল। এদিন করোনা শনাক্ত হয়েছিল ৬১৭ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ।

সোমবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৫৯১ জনে।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮৩৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৮ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছে। মারা যাওয়াদের মধ্যে ৮ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে তিনজন মারা গেছেন। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ