Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বনশ্রী ও মুগদা ক্যাম্পাসে ভোট কেন্দ্র স্থাপনের আবেদন

আইডিয়াল স্কুলের গভর্নিং বডি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের আসন্ন গভর্নিং বডি নির্বাচনে শিক্ষা প্রতিষ্ঠানটির বনশ্রী ও মুগদা ক্যাম্পাসে ভোট কেন্দ্র স্থাপনের আবেদন জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম। গতকাল রোববার দুপুরে ঢাকার ডিসির অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহানাজ সুলতানার নিকট শিক্ষা অভিভাবক ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু, বনশ্রী শাখার ফোরামের সভাপতি আহসানউল্ল্যা মানিক, সাধারণ সম্পাদক রেবেকা সুলতানা মোরশেদা, মুগদা শাখা ফোরামের সভাপতি শওগাতুল আলম শওগত ও যুগ্ম সম্পাদক মো. সেলিম দেওয়ান স্বাক্ষরিত আবেদন পত্র প্রদান করা হয়।

আবেদনপত্রে বলা হয়, অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাসে ক্যাম্পাসে ভোট অনুষ্ঠিত হলেও এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে অসৎ উদ্দেশ্যে আলাদা আলাদা ভোট কেন্দ্র করা হয় নাই। এতে আরও বলা হয় বনশ্রী ও মুগদা শাখার অভিভাবকরা করোনাকালে মতিঝিল শাখায় গিয়ে ভোট দিতে অনিচ্ছুক। যাতায়াত কষ্ট সাধ্য ও ব্যয় বহুল হওয়ায় মতিঝিল কেন্দ্রে অধিক সংখ্যক অভিভাবক ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারে না। করোনাকালে গাদাগাদি করে শিক্ষা প্রতিষ্ঠানটির ২৬ হাজার অভিভাবক মতিঝিল ভোট কেন্দ্রে উপস্থিত হলে স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। বরং আলাদা ক্যাম্পাসে ভোট কেন্দ্র স্থাপিত হলে স্বাস্থ্যবিধি মেনে প্রায় শতভাগ ভোটার উৎসব মুখর পরিবেশের সাথে ভোট দিয়ে তাদের যোগ্য প্রতিনিধি নির্বাচন করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গভর্নিং বডি নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ