Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কবিরহাট পৌরসভার তিন ওয়ার্ডের ফলাফল স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

নোয়াখালীর কবিরহাট পৌরসভার তিনটি (১, ৪ ও ৮ নম্বর) ওয়ার্ডের নির্বাচনী ফলাফলের গেজেট এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে ইভিএমে ভোট কারচুপির অভিযোগ ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকেও নির্দেশ দেন আদালত।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী। আদেশের বিষয়ে সানজিদ সিদ্দিকী বলেন, গত ২০ সেপ্টেম্বর কবিরহাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলর প্রার্থী ইভিএমে ভোট কারচুপির অভিযোগ আনেন। বলা হয়, ইভিএম মেশিনে শূন্য ভোট না দেখিয়েই ভোটগ্রহণ করা হয়। পরদিন ২১ সেপ্টেম্বর নির্বাচন কমিশনে এ অভিযোগ দায়ের করা হয়। কিন্তু নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা না নেয়ায় হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিট দায়ের করেন আক্তারসহ ৫ জন কাউন্সিল প্রার্থী। রিটের শুনানি নিয়ে আদালত ইভিএমে ভোট কারচুপির অভিযোগ ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনটি ওয়ার্ডের ফলাফলের গেজেট স্থগিত করেছেন। গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জহিরুল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন ওয়ার্ডের ফলাফল স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ