Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ৮৬০, শনাক্তের হার ৩.২৪ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭:০২ পিএম | আপডেট : ৭:২০ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২১

করোনায় আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। ফলে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫১০ জনে। একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু কিছুটা বেড়েছে। গতকাল বুধবার তার আগের ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যুর কথা স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৬০ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৯১১ জনে। শনাক্তের হার ৩ দশমিক ২৪ ও মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৭৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৫ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৭৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৬ হাজার ৫৬৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩ দশমিক ২৪ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৭ লাখ ৩১ হাজার ২৯১টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৯ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ এবং মৃত্যুর হার ১.৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ১২ জন। এ সময় ঢাকা বিভাগে ৬ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ৭, সিলেট ও ময়মনসিংহে ৪ জন করে এবং বরিশাল ও রংপুরে একজন করে মারা গেছেন। ২৪ ঘণ্টায় রাজশাহী ও খুলনায় কেউ মারা যায়নি। উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ