Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে গণতন্ত্রের লেবাসে চলছে স্বৈরতন্ত্র- সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেছেন, দেশে কোন গণতন্দ্র নেই। গণতন্ত্রের নামে দেশে যা চলছে, সেটা গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র। বিচার ব্যবস্থা ও প্রশাসন দলীয়করণ করা হয়েছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ তথা সংবাদ মাধ্যমকেও পুরোপুরি নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। নিউইয়র্কে প্রেস কনফারেন্সে একজন সাংবাদিকের উপর নির্যাতন সর্বশেষ উদাহরণ। এটাই স্বৈরতন্ত্রের চরিত্র। স্বৈরাচারদের বিরুদ্ধে বললেই নির্যাতনের শিকার হতে হয়।
গতকাল রাজধানীর মহাখালিতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ অনুষ্ঠানে চট্টগ্রাম থেকে আসা ১৭ জন রাজনৈতিক নেতা কল্যাণ পার্টিতে যোগদান করেন।
সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, কল্যাণ পার্টি যুগপৎ আন্দোলন মুখি ও নির্বাচবন মুখি দল। কিন্তু বিদ্যমান স্বৈরতান্ত্রিক রাজনৈতিক পরিবেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই সাংবিধানিক আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করতে এবং নিরপেক্ষ পরিবেশে নির্বাচনের জন্য সাংবিধানিক কাঠামো পুনর্জ্জুীবিত করতে রাজনৈতিক সরকারকে বাধ্যকরতে হবে। এর জন্য রাজপথের আন্দোলন ব্যতিত অন্য কোন পন্থা নাই। আন্দোলনের জন্য সাংগঠনিক ভাবে শক্তিশালি দল প্রয়োজন। বাংলাদেশ কল্যাণ পার্টি প্রস্তুতি গ্রহন করছে।
কর‌্যাণ পার্টিতে যারা যোগদান করেছেন তারা হলেন, এম এন মোস্তফা ন‚র, সাজেদ ইকবাল, লেফটেনেন্ট কমান্ডার (অব) আহাম্মদ আলী সরকার, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত উল্লা চৌধুরী, মামুন জোয়ার্দ্দার, মোর্শেদ ইসলাম, ফিরোজ চৌধুরী, মাওলানা ইমাম উদ্দিন চৌধুরী, মো: সেলিম উদ্দিন, এডভোকেট আবদুল্লাহ মহসীন, লিটন চৌধুরী, ফখরুল ইসলাম, দিদারুল আলম, আরিফুল ইসলাম, জাহেদ হোসেন শুভ, মুহিব খান ছোটন, শাহাদাত হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ হাসান নাসির, ফোরকান ইবরাহিম, মোহাম্মদ ইলিয়াস, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভুইয়া পিন্টু, চেয়ারম্যান এর উপদেষ্টা ডক্টর বদরুল আলম সিদ্দিকিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ