Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া পাকিস্তানের ষড়যন্ত্রে সহযোগিতা করছেন নাসিম

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সহযোগিতা করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
রাজধানীর ধানম-ি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বুধবার ১৪ দলের বৈঠক-পূর্ব এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তানের আচরণ শিষ্টাচারবহির্ভূত। আর বিএনপি নেত্রী মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে একের পর এক আপত্তিকর বক্তব্য দিয়ে পাকিস্তানকে সহযোগিতা করে যাচ্ছেন।
তিনি বলেন, পাকিস্তানের আচরণে জনগণ ক্ষুব্ধ। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের এমন হস্তক্ষেপ
কোনোভাবেই কাম্য হতে পারে না। পাকিস্তানের সঙ্গে সুর মিলিয়ে বিএনপি নেত্রীও মুক্তযুদ্ধকে অবমাননা করে নানা বক্তব্য রাখছেন, যা বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্রে সহযোগিতা করছে।
যুদ্ধাপরাধের বিচারের কারণে পাকিস্তানের গাত্রদাহ হচ্ছে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, পাকিস্তান এখন সন্ত্রাসের স্বর্গরাজ্য। জঙ্গি আর সন্ত্রাসের কারণে পাকিস্তানের নিজ দেশের মানুষেরাও ক্ষুব্ধ। পাকিস্তান সরকার সে দেশের জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই অনৈতিকভাবে বাংলাদেশের বিষয়ে কথা বলছে, যা ১৯৭৩ সালের সিমলা চুক্তির স্পষ্ট লঙ্ঘন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে বদ্ধপরিকর। কিন্তু বাংলাদেশ বিষয়ে পাকিস্তান সকল সীমা অতিক্রম করছে। পাকিস্তানের সঙ্গে সম্পর্ক রাখার বিষয়ে নতুন করে ভাবা হচ্ছে।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ অভিযোগ করেন, পাকিস্তান বাংলাদেশে গুপ্তহত্যা চালাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের মহাসড়কে তখন বিএনপি ও পাকিস্তান মিলে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে। মূলত যুদ্ধাপরাধের বিচার বানচাল করার জন্যই পাকিস্তান এবং বিএনপি এমন ষড়যন্ত্রে লিপ্ত।
মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তান সরকার ও খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে আগামী ১৫ ফেব্রুয়ারি রাজধানীতে মানববন্ধন কর্মসূচি পালন উপলক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া পাকিস্তানের ষড়যন্ত্রে সহযোগিতা করছেন নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ