Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে সাড়ে ৪ হাজার বস্তা গুঁড়ো দুধ জব্দ

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অনুমোদন ছাড়া আমদানি : উৎপাদন ও মেয়াদের তারিখ লিখে ভুয়া সিল : মালিকের কারাদ-
চট্টগ্রাম ব্যুরো : নগরীর মাঝিরহাট এলাকার পূর্ব মাদারবাড়িতে নুর ডেইরি অ্যান্ড ফুডস প্রসেসিং ফ্যাক্টরির গুঁড়ো দুধের এক গুদামে অভিযান চালিয়ে চার হাজার ৪শ’ গুঁড়ো দুধের বস্তা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ গুঁড়ো দুধের প্যাকেটে উৎপাদন ও মেয়াদে ভুয়া সিল ব্যবহার করায় প্রতিষ্ঠানের মালিক নাজিম উদ্দিনকে দেড় লাখ টাকা জরিমানা ও তিন মাসের কারাদ- দিয়েছে আদালত। গতকাল শনিবার তিনটা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বিকেল পাঁচটা পর্যন্ত।
অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফোরকান। বিএসটিআই’র অনুমোদন ছাড়া গুঁড়ো দুধ আমদানি করে সেগুলোর বস্তায় উৎপাদন ও মেয়াদের তারিখ লিখে ভুয়া সিল দিয়েছিল প্রতিষ্ঠানটি। এজন্য বিএসটিআই আইন (১৯৮৫) ও ভোক্তা অধিকার আইন (২০০৯) অনুসারে প্রতিষ্ঠানের মালিক নাজিম উদ্দিনকে তিন মাসের কারাদ- ও দেড় লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। আদালত সূত্র জানায়, অভিযানে জব্দ করা গুঁড়ো দুধ ধ্বংস করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে সাড়ে ৪ হাজার বস্তা গুঁড়ো দুধ জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ