Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এবং বাংলাদেশ ব্যাংকের এসিএস চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৭ পিএম

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে আজ (সোমবার) অটোমেটেড চালান সিস্টেম(এসিএস)এর মাধ্যমে ট্রেজারি চালান সংগ্রহ বিষয়ক চুক্তি স্বাক্ষরিত হয়। ইউসিবি এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহম্মদ শওকত জামিল এবং বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার জনাব ফোরকান হোসেন স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব আহমেদ জামাল। এছাড়া, আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর নুরুন নাহার; ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ হাবিবুর রহমান সহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

চুক্তি অনুযায়ী, খুব শীঘ্রই ইউসিবি’র সকল শাখার মাধ্যমে বিভিন্ন সরকারি ফি ও রাজস্ব সংগ্রহ করা যাবে এবং সরকারি ট্রেজারিতে জমা করা যাবে। এছাড়া, এই প্রক্রিয়ার ফলে চালান রিয়েল টাইম যাচাই করা যাবে; ফলে চালানের যথার্থতা যাচাই করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক -বাংলাদেশ ব্যাংক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ