Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে স্কুল নিয়ে দ্বন্দের জের হামলা ভাঙচুর

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভারে স্কুল নিয়ে দ্বন্দের জের ধরে হামলা, ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটেছে। দুই স্কুল কর্তৃপক্ষই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সাভার পৌর এলাকার উত্তর রাজাশন মহল্লায় ‘আমেনা প্রি ক্যাডেট অ্যান্ড হাইস্কুল’র অধ্যক্ষ মাওলানা ফারুক আলম ও ‘রাজাশন সিটি স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ সিরাজুল ইসলামের মধ্যে দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটে।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম জানান, পাশাপাশি দুটি স্কুল হওয়ায় দুই পক্ষই যে যার মতো বদনাম করতে থাকে। বৃহস্পতিবার সকালে রাজাশন এলাকায় চানমিয়া জামে মসজিদের পূর্ব পাশে আমেনা প্রি ক্যাডেট অ্যান্ড হাইস্কুল’র অধ্যক্ষের ছেলে ও তার বন্ধু সিগারেট খাওয়ার সময় রাজাশন সিটি স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ সিরাজুল ইসলাম তাদের মারতে গেলে উল্টো তারাই সিরাজুলকে কিল-ঘুষি মারে।
পরে সিরাজুল তার লোকজন নিয়ে আমেনা প্রি ক্যাডেট এন্ড হাইস্কুলে হামলা চালিয়ে ভাঙচুর করে। মারধর করে অধ্যক্ষ মাওলানা ফারুক আলম ও নারী শিক্ষক তাসলিমাকে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে দুই পক্ষই অভিযোগ দিয়েছে বলেন ওই পুলিশ কর্মকর্তা।
এদিকে রাজাশন সিটি স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, আমেনা প্রি ক্যাডেট এন্ড হাইস্কুল’র অধ্যক্ষ মাওলানা ফারুক আলম, তার ছেলে ফয়সাল ও ফেরদৌস আমাকে মারধর করেছে। আমার পকেটে থানা নগদ টাকা, মুঠফোন ও হাত ঘড়ি লুটে নিয়েছে তারা। পরে আমার ডাক-চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আমাকে উদ্ধার করে।
এঘটনায় ওই তিনজনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।
তবে অভিযোগ অস্বীকার করে আমেনা প্রি ক্যাডেট এন্ড হাইস্কুল’র অধ্যক্ষ মাওলানা ফারুক আলম বলেন, দীর্ঘদিন ধরে উল্টো তারাই আমার স্কুলটি তুলে দেয়ার চেষ্টা করছিল। নানাভাবে বদনাম ছড়াচ্ছে আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে। বৃহস্পতিবার সিরাজের লোকজন আমার স্কুলে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। শিক্ষকদের নানা ভয়ভীতি দেখিয়ে বের করে দিয়েছে।
তিনি এ ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে স্কুল নিয়ে দ্বন্দের জের হামলা ভাঙচুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ