Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লজ্জায় আমার মাথা কাটা যায় এরশাদ

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, লজ্জায় আমার মাথা কাটা যায়। অপমানে আমি মুখ দেখাতে পারি না। জাতীয় পার্টিকে নিয়ে মানুষ হাসি-ঠাট্টা করে। গতকাল কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় যুব সংহতি আয়োজিত জাতীয় পার্টির নবনিযুক্ত কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের এক সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যে দল ৯ বছর রাষ্ট্র পরিচালনা করল সেই দল পৌর নির্বাচনে একটি আসন পায়, লজ্জায় আমার মাথা হেঁট হয়ে যায়।
জাতীয় যুব সংহতির সভাপতির সভাপতিত্বে সম্বর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন Ñ দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাইদুর রহমান টেপা, হাজী সাইফুদ্দিন মিলন, এটিএম গোলাম মাওলা চৌধুরী, জহিরুল আলম রুবেল, বেলাল হোসেন, সুলতান মাহমুদ, আবু সাঈদ স্বপন, সুমন আশরাফ প্রমুখ।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, পৌর নির্বাচনে সারারণ মানুষ আমাদের ভোট দেয়নি, কারণ তারা বলে আপনারা তো সরকারেরই অংশ, আপনাদের ভোট দিয়ে লাভ কি! কিন্তু একটা সিদ্ধান্তে মানুষ এখন আমাদের নতুন করে ভাবতে শুরু করেছে। জিএম কাদেরকে আমার উত্তাধিকার করায় দলের কর্মীসহ দেশবাসীও আজ উৎফুল্ল। তিনি বলেন, জাতীয় পার্টির মিশন ১৫১। এতদিন মনে হয়েছিল সম্ভব নয়, এখন মনে হচ্ছে সম্ভব। জিএম কাদের আমার চেয়ে অনেক বেশি লেখাপড়া করেছে। জিএম কাদের আমার ভাই এই ভেবে আমি গর্ববোধ করি বলেও তিনি মন্তব্য করেন।
সাবেক এই প্রেসিডেন্ট বলেন, ’৯১ এবং ’৯৬ সালে জেলে থেকে জাতীয় নির্বাচন করার কারণে তিনশ আসনে প্রার্থী দিতে পারিনি। এরপর জোটবদ্ধ নির্বাচনের কারণে এক যুগের বেশি সময় ধরে দেশের দুই শতাধিক এলাকা লাঙ্গলশূন্য। ওইসব এলাকায় মানুষ লাঙ্গল প্রতীক ভুলতে বসেছে। তাই এই লাঙ্গল আবার জাগ্রত করতে সারা দেশেই আবার লাঙ্গলের চাষ করতে হবে। তিনি বলেন, মানুষ এখন অনিশ্চয়তা থেকে মুক্তি চায়। জাতীয় পার্টি কোনো টেন্ডারবাজি করেনি, কারো জমি দখল করেনি, মানুষ খুন করেনি। আমরা যদি মানুষকে সঠিক রাজনীতি দিতে পারি অবশ্যই জনগণ আমাদের পাশে থাকবে। তিনি নেতাকর্র্মীদের উদ্দেশে বলেন, অনেক স্বার্থপর আমাকে ছেড়ে চলে গেছে। আর যারা আমার সাথে আছ তারাই সত্যিকারের জাতীয় পার্টি। ভবিষতে তোমাদের হাতেই পার্টি ভার তুলে দেব। আমাদের মাঝে আর কোনো বিভেদ নেই, আমরা এক এবং অভিন্ন।
জিএম কাদের বলেন, কোনো পার্টি যদি জনগণের কাছে গ্রহণযোগ্যতা না থাকে তাহলে এই পার্টি নির্বাচনে জয়ী হতে পারে না। আমরা জনগণের পার্টি হতে চাই। দেশের জনগণ আজ অস্থিরতায় ভুগছে। দেশের রাজনীতি স্থিতিশীল হয়ে আছে, যা জাতির জন্য সুখকর নয়। আমরা জাতীয় পার্টি যদি সঠিক পথে চলতে না পারি এর জন্য শুধু দলীয় নেতা-কর্মীরাই নয়, জনগণকেও মাশুল দিতে হবে। মহাসচিব রুহুল আমিন হওলাদার বলেন, এরশাদের হাতকে শক্তিশালী করতে পারলে দল শক্তিশালী হবে। ভাইস চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন, এরশাদ মানে জাতীয় পার্টি আর জাতীয় পার্টি মানেই এরশাদ। দল এমপি-মন্ত্রী বানায়; এমপি-মন্ত্রীরা দল বানায় না। এরশাদ যেদিকে আছে দেশের লাখ লাখ নেতাকর্মী সেদিকেই থাকবেন। আজ যারা মন্ত্রিত্ব আর এমপিত্বের কারণে আস্ফালন করছেন, এরশাদ ছাড়া তাদের গতি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লজ্জায় আমার মাথা কাটা যায় এরশাদ

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ