Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহাগ পরিবহনে মিলল ৫৮টি স্বর্ণবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

সাতক্ষীরাগামী সোহাগ পরিবহনের একটি বাস থেকে প্রায় সাড়ে চার কোটি টাকা মূল্যের ৫৮ পিস স্বর্ণবার জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় বাসের চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করা হয়। গতকাল এক সংবাদ সম্মেলনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. আব্দুর রউফ এসব তথ্য জানান।
শুল্ক গোয়েন্দার ডিজি বলেন, গোপন সূত্রে তথ্য পাওয়ায় গত সোমবার রাতে ঢাকার মালিবাগ থেকে সাতক্ষীরাগামী সোহাগ পরিবহনে সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে অভিযান চালানো হয়।
গাড়িটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ট্রাফিক সিগনাল এলাকায় পৌঁছালে শুল্ক গোয়েন্দা টিম গাড়িতে উঠে তল্লাশি করে। দীর্ঘক্ষণ তল্লাশি শেষে আনুমানিক সোয়া নয়টায় বাসের চালকের সিটের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৪ কোটি ৪৫ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, সোহাগ পরিবহনের গাড়ির নম্বর- ঢাকা মেট্রো-ব ১৪-৯৫১৪। অভিযান পরিচালনার সময় চোরাচালানের সঙ্গে সম্পৃক্ততায় ৩ জনকে আটক করা হয়।
এ ঘটনায় কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। এছাড়া আসামিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে বলেও জানানো হয়। এ নিয়ে বিগত দুই মাসে ১০ কোটি ৯৩১ গ্রাম স্বর্ণ আটক করল শুল্ক ও তদন্ত অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫৮টি স্বর্ণবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ