Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিশোর অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বরোপ

পুলিশের অপরাধ পর্যালোচনা সভা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

দেশে কিশোর অপরাধ নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আরো গুরুত্ব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল রোববার পুলিশ সদর দপ্তরের হল অব ইন্টেগ্রিটিতে শুরু হওয়া দুই দিনব্যাপী অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশনা দেন আইজিপি। সভায় দেশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। আইজিপি ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে সভায় সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপাররা অংশ নেন। পুলিশের দুই দিনব্যাপী অপরাধ পর্যালোচনা চলবে আজ সোমবার পর্যন্ত।
পুলিশ সদরদফতর সূত্রে জানা গেছে, সভার প্রথম দিনে চলতি বছরের প্রথম দুই শতাংশের জানুয়ারি-মার্চ ও এপ্রিল-জুন পর্যন্ত সার্বিক অপরাধ পরিস্থিতির বিষয়ে আলোচনা করা হয়। অপরাধের মধ্যে দেশে সংগঠিত ডাকাতি, দস্যুতা, খুন, দ্রুত বিচার আইনে মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা, অপহরণ, চুরি, দাঙ্গা, মাদক, অস্ত্র ও গাড়ি উদ্ধারসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) এ ওয়াই এম বেলালুর রহমান। এরপর অপরাধ সংক্রান্ত উন্মুক্ত আলোচনায় মাঠ পর্যায়ের কর্মকর্তারা কিশোর অপরাধ, মূলতবি মামলা, জনকল্যাণমূলক বেস্ট প্রাকটিসসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সভার শুরুতে করোনায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান ও পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাধ নিয়ন্ত্রণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ