Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত না হলে কোনো দেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে না : ইমরান আহমদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৩ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত না হলে কোনো দেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। তিনি বলেন, এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনের মাধ্যমে হাওর ও ভাটি বাংলার মানুষের কারিগরি শিক্ষার নতুন দ্বার উন্মোচিত হলো। এখানে শিক্ষার্থীদের জন্য আবাসিকের ব্যবস্থাও করা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জানায়, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। আজ রবিবার (১২ সেপ্টম্বর) সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

শিগগিরই সুনামগঞ্জ জেলার উপজেলা পর্যায়ে আরো ৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে বলেও জানান মন্ত্রী ইমরান আহমদ। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শহীদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ