Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপিদের চমকে দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ৫০তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে চলতি অধিবেশনের সমাপনী বক্তব্য দিতে দাঁড়িয়েই সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী এ সময় বলেন, মাননীয় স্পিকার আমি বক্তব্যের শুরুতেই আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই।
প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে সরকারি দলের এমপিরা চমকে উঠেন। লবিতে অনেকেই কানাঘুষা করেন।
দীর্ঘ ২ ঘণ্টা ১০ মিনিট সংসদ চলাকালীন সময়ে সংসদের কোন সদস্য স্পিকারের জন্মদিনের বিষয়টি জানতেন না। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা সমাপনী বক্তব্য দিতে উঠে বলেন,ব্যাপারটা কিছুটা  গোপন ছিলো, আমি প্রকাশ করে দিলাম। প্রধানমন্ত্রী স্পিকারের উদ্দেশে বলেন, আপনার বয়স তো খুব বেশি না। জন্ম কততে, ৬৭ তে? উত্তরে স্পিকার বলেন, না-৬৬ তে (১৯৬৬)। এসময় সংসদের সকল সদস্য টেবিল চাপড়িয়ে স্পিকারকে জন্মদিনের শুভেচ্ছা জানান। জবাবে স্পিকার শিরীন শারমিন চৌধুরীও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকল সংসদ সদস্যকে ধন্যবাদ জানান।
গতকাল বিকাল ৩টায় জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়। অধিবেশন শুরু হওয়ার পর থেকে দিনের কার্যসূচি অনুযায়ী স্পিকার কার্যক্রম পরিচালনা করছিলেন। প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। জরুরি জন-গুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণ ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাবগুলো স্থগিত করা হয়। অধিবেশনের শেষ দিনে দুটি আইনের সংশোধন পাস করা হয়। এরপর বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপিদের চমকে দিলেন প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ