Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামায়াত নেতাদের মুক্তি চেয়েছেন কর্নেল অলি আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:১০ এএম

২০ দলীয় জোটের শরিক এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ গ্রেফতারকৃত নেতাদের মুক্তি দাবি করেছেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের প্রত্যেক রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করা সাংবিধানিক অধিকার। সরকার অন্যায়ভাবে প্রতিশোধ পরায়ন হয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পওয়ারসহ প্রবীন নেতাদের গ্রেফাতার আইন বর্হিভূত কাজ। তারা শান্তিপূর্ণভাবে ঘরে বসে তাদের পার্টির কর্মকান্ড নিয়ে আলোচনা করছিলেন। এতে দোষনীয় কিছু নেই।

অলি আহমেদ বলেন, বর্তমানে দেশে একদলীয় স্বৈরশাসন কায়েম হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। সব ধরনের অন্যায় অবিচারের পরিণতি কখনো ভালো হয় না। আমি আশা করি, সরকার এই সত্য উপলব্ধি করে অবিলম্বে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেলসহ আটককৃত সকলকে মুক্তি দেবেন।
গত ৬ সেপ্টেম্বর (সোমবার) সন্ধ্যায় ঢাকার বসুন্ধরার আবাসিক এলাকা থেকে জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ ৯জনকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতার দেখিয়ে মহানগর মুখ্য আদালতে উপস্থাপনের পর ৪ দিনের রিমান্ডে নেয় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্নেল অলি আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ