Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গার্মেন্টস শ্রমিকদের জন্য বিকাশ পেমেন্টে ‘সুলভ বাজার’-এ সাশ্রয়ী পণ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৯ পিএম

বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়া রেনেসাঁ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান প্যান্ডোরা সোয়েটার্স এর শ্রমিকরা এখন থেকে ফ্যাক্টরিতে অবস্থিত ‘সুলভ বাজার’ থেকে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। বিকাশ পেমেন্টে পণ্য কেনার পাশাপাশি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত থাকছে ৫% ক্যাশব্যাক। এই অফারের আওতায় একটি অ্যাকাউন্টে দিনে সর্বোচ্চ দুইবারে ২৫ টাকা এবং মাসে সর্বোচ্চ ৫০ টাকা ক্যাশব্যাক পাবেন।

ফ্যাক্টরির ভেতরে অবস্থিত বাজার মূল্যের চেয়ে কম দামে খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার দোকান ‘সুলভ বাজার’ থেকে শ্রমিকরা ক্যাশ আউট না করে বিকাশে পাওয়া বেতন থেকেই পেমেন্ট করে পণ্য কিনতে পারবেন। এর ফলে শ্রমিকদের সময় ও ক্যাশ আউটের খরচ দুটোই সাশ্রয় হবে।

গতকাল গাজীপুরে অবস্থিত প্যান্ডোরা সোয়েটার্স প্রাঙ্গণে মার্কেট ইনোভেশন ইন্টারন্যাশনাল লিমিটেড এবং বিকাশের যৌথ উদ্যোগে ‘সুলভ বাজার’ আউটলেটটির যাত্রা শুরু হয়। একই সাথে বিকাশ পেমেন্ট সেবাও উদ্বোধন করেন রেনেসাঁ গ্রুপের মানব সম্পদ, প্রশাসন এবং আইটি বিভাগের প্রধান সৈয়দা শায়লা আশরাফ, প্যান্ডোরা সোয়েটার্সের সিনিয়র জি এম (অপারেশন) এমরান আল মামুন (নিপু), বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং মার্কেট ইনোভেশন ইন্টারন্যাশনাল-এর ম্যানেজিং ডিরেক্টর মেহেদি মোঃ মুরাদ। এই সময় শ্রমিকরা এবং প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফ্যাক্টরিটির প্রায় দুই হাজার শ্রমিক এখন তাদের সুবিধাজনক সময়ে নিজেদের প্রয়োজনীয় বাজার-সদাই করতে পারবেন ক্যাশ টাকার ব্যবহার ছাড়াই।

উল্লেখ্য, শ্রমিকদের সুবিধার কথা মাথায় রেখে এ বছরের ফেব্রুয়ারিতে সর্বপ্রথম আশুলিয়ার সোনিয়া গার্মেন্টসে চালু হয় ‘সুলভ বাজার’। এ বছরের মধ্যে আরো প্রায় ১৫টি পোশাক কারখানায় সাশ্রয়ী মূল্যের ‘সুলভ বাজার’ চালু করার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে প্রায় সাড়ে সাত লাখ শ্রমিক বিকাশের মাধ্যমে বেতন পাচ্ছেন। বিকাশে পাওয়া বেতনের টাকা সহজে বাড়িতে প্রিয়জনকে পাঠানো, মোবাইল রিচার্জ করা, বিদ্যুৎ বিল পরিশোধ করাসহ নানান কাজে ব্যবহার করেন। বিকাশ পেমেন্টে পণ্য কেনার সুবিধা তাদের ক্যাশবিহীন লেনদেনের পরিধি আরো বিস্তৃত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ