Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জমিয়ত নেতা মাওলানা ফিরোজীর ওপর সন্ত্রাসী হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি প্রিন্সিপাল মাওলানা বেলায়েত হোসাইন আল ফিরোজী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। গতকাল দুপুরে ইসলামবাগস্থ দারুস সালাম মহিলা মাদরাসায় এ হামলার ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢাকার মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জমিয়ত নেতারা জানান, গতকাল দুপুর ২টার দিকে ইসলামবাগের করিম, ফকির, ফারুক গ্রুপের স্থানীয় সন্ত্রাসীরা দারুস সালাম মহিলা মাদরাসায় অতর্কিত হামলা চালায়।

এ সময় গুরুত্ব আহত হন বেলায়েত হোসাইন আল ফিরোজী। পরে তাকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তারা। তবে গতকাল রাতে চকবাজার থানার ওসি আব্দুল কাইয়ুম বলেন, হামলার ঘটনা সঠিক নয়। নিজেদের মধ্যে একটু ভুল বুঝাবুঝি হয়েছে। এদিকে, এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

গতকাল গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরী, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, সিনিয়র সহ-সভাপতি শাইখুল হাদিস আল্লামা শেখ মুজিবুর রহমান, সহ-সভাপতি মাওলানা শহিদুল ইসলাম আনসারী, যুগ্ম মহাসচিব যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাওছারী, সহকারী মহাসচিব মাওলানা রশিদ বিন ওয়াক্কাস, মুফতি জাকির হোসাইন খান, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, যুব জমিয়তের সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম, মাওলানা আবু বকর সরকার, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি সুহাইল আহমদ ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আল আদনান প্রমুখ এই প্রতিবাদ ও নিন্দা জানান।

নেতৃবৃন্দ বলেন, একজন আলেমের গায়ে হাত উঠানোর সাহস তারা কোথা থেকে পেল? আলেমদের উপর হামলা আলেম সমাজ ইসলাম প্রিয় ধর্মপ্রাণ মুসলমান বরদাশত করবে না। নেতৃবৃন্দ সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়ত নেতা মাওলানা ফিরোজী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ