Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তাল সিলেট

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খলিলুর রহমান

সিলেট কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে কুপিয়ে আহত করার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বদরুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ওই ছাত্রীর চাচা আব্দুল কুদ্দুস মামলাটি দায়ের করেছেন বলে জানান শাহপরাণ থানার ওসি শাহজালাল মুন্সি। তিনি বলেন, মামলায় বদরুল ইসলামকে একমাত্র আসামি করা হয়েছে।
হামলাকারীর শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে সিলেট। গতকাল সকাল থেকে বিভিন্ন ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তাছাড়া তিন দফা দাবিতে তিনদিনের কর্মসূচিও ঘোষণা দিয়েছেন খাদেজার সহপাঠীরা।
সিলেটে বিক্ষোভ-অবরোধ
সিলেট সরকারি মহিলা কলেজের ¯œাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে কুপিয়ে গুরুতর আহত করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এমসি কলেজের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা পুলিশের হাতে আটক, খাদিজার কথিত প্রেমিক বদরুল আলমের ফাঁসির দাবিও জানান।
সহপাঠীদের তিনদফা দাবি
প্রতিবাদে তিনদফা দাবি ঘোষণা করেছেন তার সহপাঠীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সরকারি মহিলা কলেজ ক্যাম্পাসের সামনে বিক্ষোভ করে তারা এ দাবি জানান। দাবিগুলো হচ্ছেÑ খাদিজাকে কুপিয়ে গুরুতর আহত করার মামলা দ্রুত বিচার আদালতে স্থানান্তর, বদরুল আলমের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও ক্যাম্পাসে যাতায়াতের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা। এদিকে খাদিজার সহপাঠীরা কর্মসূচিও দিয়েছেন। কর্মসূচির মধ্যে রয়েছেÑ কালো ব্যাজ ধারণ করে জেলা প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান, আজ বুধবার প্রতিবাদ সমাবেশ।
খাদিজার উপর হামলা মেনে নেয়া যায় না : কলেজ অধ্যক্ষ
খাদিজা বেগম নার্গিসকে নির্মমভাবে কুপিয়ে গুরুতর আহত করার বিষয়টি কিছুতেই মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন কলেজের অধ্যক্ষ নুরুল ইসলাম। তিনি বলেছেন, একজন শিক্ষার্থীর উপর এমন বর্বর ও পৈচাশিক হামলা কোনোভাবেই মেনে নিতে পারছি না।
কে সেই প্রেমিক
খাদিজা বেগম নার্গিসকে কুপিয়ে গুরুতর আহত করা তার কথিত প্রেমিক ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলমের পদ আগেই বাতিল হয়েছে। বর্তমানে ছাত্রলীগের সাথে তার কোনো সম্পর্ক নেইÑ এমন দাবি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ। বদরুলের গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার সুনাইঘাতি গ্রামে। তিনি ওই গ্রামের সাইদুর রহমানের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তাল সিলেট

৫ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ