Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্ত্রাসী বদরুলের সঙ্গে কোনো সম্পর্ক নেই-ছাত্রলীগ

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেট এমসি কলেজের ছাত্রী খাদিজা আক্তার নারগিসকে হত্যার উদ্দেশে নির্মমভাবে কোপানো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলমের সঙ্গে বর্তমানে কোনো ধরনের সম্পর্ক নেই বলে জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।
গতকাল মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বদরুল আলমকে সন্ত্রাসী দাবি করে এতে আরও বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ বিশ্বের সর্ববৃহৎ, ঐতিহ্যবাহী একটি প্রগতিশীল ছাত্র সংগঠন। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই এদেশের সাধারণ ছাত্র সমাজ ও সাধারণ মানুষের অধিকার আদায়ে সব সময় অগ্রণী ভূমিকা পালন করেছে। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল প্রকার গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের নেতা-কর্মীরা জীবন দিয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে। উপমহাদেশের প্রাচীনতম ছাত্র সংগঠনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণ, দেশরতœ শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ, ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে। যেহেতু ছাত্রলীগ একটি বৃহৎ ছাত্র সংগঠন এবং অসংখ্য নেতাকর্মী এই সংগঠনের সঙ্গে জড়িত। তাই কারও ব্যক্তিগত অপকর্মের দায়ভার ছাত্রলীগ কখনও নিতে পারে না বা কারও ব্যক্তিগত অপকর্মের দায়ভার কোনো সংগঠনের উপর চাপিয়ে দেয়াও ঠিক না।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৩ অক্টোবরের সিলেট এমসি কলেজে সংঘটিত সন্ত্রাসী ঘটনায় ছাত্রলীগ অত্যন্ত ব্যথিত এবং উক্ত ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। উক্ত নৃশংস সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িত এবং আটক বদরুল আলমের সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমানে কোনো ধরনের সম্পর্ক নেই। বর্তমানে সন্ত্রাসী বদরুল আলম শিক্ষক হিসেবে সুনামগঞ্জের ছাতক উপজেলার আলহাজ আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছে। ছাত্রলীগ গণতন্ত্র মোতাবেক শুধুমাত্র নিয়মিত ছাত্ররাই সংগঠনের সদস্য হিসেবে সক্রিয় কার্যক্রমে অংশগ্রহণ করতে পারে, কোনো চাকুরিজীবী না। সাংগঠনিক নিয়মেই কর্মক্ষেত্রে যোগদানের সঙ্গে সঙ্গেই তার সদস্যপদ বাতিল বলে গণ্য হয়। সিলেট এমসি কলেজে সংঘটিত সন্ত্রাসী কর্মকা- একান্তই বদরুল আলমের ব্যক্তিগত নৃশংসতা। তার ব্যক্তিগত অপকর্মের দায়ভার কোনোভাবেই বাংলাদেশ ছাত্রলীগ নিতে পারে না।
তাই সন্ত্রাসী বদরুল আলমের ব্যক্তিগত অপকর্মের সঙ্গে ছাত্রলীগকে না জড়াতে গণমাধ্যমের প্রতিও আহ্বান জানায় ছাত্রলীগ। একই সঙ্গে ওই ঘটনায় আহত খাদিজা আক্তার নারগিস ও তার পরিবারের এই দুঃসময়ে ছাত্রলীগ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সার্বক্ষণিক পাশে আছে ও থাকবে বলেও আশ্বাস দেয়া হয়। এছাড়া, সন্ত্রাসী বদরুলের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী বদরুলের সঙ্গে কোনো সম্পর্ক নেই-ছাত্রলীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ