Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের মাসে জীবনযাত্রা ব্যয় বেড়েছে

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঈদুল আযহার মাস সেপ্টেম্বরে খাদ্যপণ্যের দাম বাড়ায় বাংলাদেশে সাধারণ মূল্যস্ফীতি কিছুটা বাড়ার তথ্য দিয়েছে বাংলাদেশ পরিসংখ্যান বুুরো (বিবিএস)। গতমাসে পয়েন্ট-টু-পয়েন্ট ভিত্তিতে সাধারণ মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৫৩ শতাংশ, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৩৭ শতাংশ। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গতকাল মূল্যস্ফীতির এই হালনাগাদ তথ্য সংবাদমাধ্যমের সামনে তুলে ধরে বলেন, ঈদুল আজহার কারণে খাদ্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় মূল্যস্ফীতি কিছুটা বেড়েছে। অবশ্য অন্য ঈদের পরে যে হারে মূল্যস্ফীতি বাড়ে, এবার ‘ততোটা বাড়েনি’ বলে উল্লেখ করেন তিনি। পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমান মূল্যস্ফীতি সরকারের লক্ষ্যমাত্রার বিবেচনায় ঠিক আছে। চলতি ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে সরকার গড় মূল্যস্ফীতি ৫ দশমিক ৮ শতাংশে নামিয়ে আনার লক্ষ্য ঠিক করেছে।
মুস্তফা কামাল জানান, সেপ্টেম্বরে খাদ্য খাতে মূল্যস্ফীতি ৪ দশমিক ৩০ শতাংশ থেকে বেড়ে ৫ দশমিক ১০ শতাংশ হয়েছে। আর খাদ্য বহির্ভূত খাতে ৭ শতাংশ থেকে কমে হয়েছে ৬ দশমিক ১৯ শতাংশ। শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনামন্ত্রীর এই সংবাদ সম্মেলন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদের মাসে জীবনযাত্রা ব্যয় বেড়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ