Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘উপদেষ্টার পদ’ ছাড়লেন তৈমুর আলম খন্দকার

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ ছেড়েছেন অ্যাড. তৈমূর আলম খন্দকার। সোমবার রাতে দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের হাতে পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে তৈমূর আলম খন্দকার নিজেই নিশ্চিত করেছেন।
এছাড়া তার ছোট ভাই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক নাসিকের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদও বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ৬ আগস্ট বিএনপির নতুন কমিটিতে চেয়ারপারসনের ৭৩ উপদেষ্টার মধ্যে ৬৩ তম উপদেষ্টা হিসেবে ঠাঁই হয়েছিল অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের। এই পদ পাবার পর তৈমূর অনুসারিরা তাকে ফুল দিয়ে বিভিন্ন সময় শুভেচ্ছা জানিয়েছেন। তৈমূর আলম নিজের অনুসারিদের ওই শুভেচ্ছা গ্রহণও করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, তৈমূর আলম খন্দকার বর্তমানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি। এছাড়া তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদ্য সাবেক সহ আইনবিষয়ক সম্পাদক। কিন্তু বিএনপিতে এক নেতার এক পদের বিষয়টি চূড়ান্ত হলে বুঝতে পারেন তাকে জেলা বিএনপির পদটি ছাড়তে হবে। এ কারণে গত বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, তৈমূর আলম খন্দকার বিএনপি চেয়ারপারসনের পদ থেকে পদত্যাগ করছেন।
পদত্যাগের বিষয়ে জানতে তৈমূর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সব সময় বলেছি যাদের নিয়ে আন্দোলন-সংগ্রাম করেছি, তাদের মতামতের গুরুত্ব দিতে চাই। আমার নেতা-কর্মীদের দাবির প্রেক্ষিতে’ই আমি পদত্যাগপত্র জমা দিয়েছি। তবে বিষয়টি চূড়ান্ত করবেন আমার নেত্রী বেগম খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘উপদেষ্টার পদ’ ছাড়লেন তৈমুর আলম খন্দকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ