Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে ২৭ দিনে মৃত্যু ২৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

করোনার মধ্যেই ডেঙ্গুজ্বরে কবলে পড়ে গেছে রাজধানী ঢাকার মানুষ। এডিস মশার কামড়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রতিদিন রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন রোগী। ঢাকায় হাসপাতালে ভর্তির সংখ্যার সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের দেয়া সংখ্যার মিল নেই।
স্বাস্থ্য অধিদফতর বলছে, চলতি মাসে ২৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে। অর্থাৎ ২৭ দিনে ২৮ জন প্রাণ হারিয়েছে এডিস মশার কামড়ে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১৮৪ জন ভর্তি হয়েছেন।
গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। অথচ খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর যাত্রাবাড়ীর আশপাশের কয়েকটি হাসপাতালেই শতাধিত রোগী ভর্তি হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৮৪ জন। এর মধ্যে ঢাকাতেই রয়েছেন ১৬৯ জন এবং ঢাকার বাইরে ১৫ জন। এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সবমিলিয়ে এক হাজার ৩২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে ৯০৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১২৭ জন ভর্তি রয়েছেন।
চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৯ হাজার ৩০৪ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ২৩০ জন। এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৪০ জন। অথচ ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের দুই মেয়র এডিস মশার লার্ভা নিধণের কথামালার প্রতিযোগিতায় নেমেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ