Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি ২৬৭ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আক্রান্ত ও মৃত্যের সংখ্যা কমলেও রাজধানী ঢাকার মানুষের জন্য নতুন আতঙ্ক হিসেবে দেখা দিয়েছে ডেঙ্গুজ্বর। এই জ্বরে আক্রান্ত হয়ে ইতোমধ্যেই ৪০ জন মারা গেছে। প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে মানুষ। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরো ২৬৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৬৭ জন। এর মধ্যে ঢাকাতে ২১৭ জন ও ঢাকার বাইরে রয়েছেন ৫০ জন।
এতে আরো জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ৯০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৯৬৫ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে ১২৫ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২৬ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯ হাজার ১২০ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৯৮৮ জন রোগী। এ যাবত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৪০ জনের মৃত্যুর হয়েছে। রাজধানী ঢাকার বেশ কয়েকটি এলাকায় ডেঙ্গুজ্বর ভয়াবহ রুপ ধারণ করেছে।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৭ আগস্ট, ২০২১, ৪:৪৭ এএম says : 0
    হাসান মাহমুদ তত্ত্ব মন্ত্রী ডেংগু এসে ভর্তি হয়ে গেছে,অথচ সে তত্ত্ব দিতে বার্থ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ