Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিডল্যান্ড ব্যাংক-বাংলাদেশ ব্যাংক ট্রেজারি চালান সংগ্রহের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৭:২৮ পিএম

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ ব্যাংক অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) দ্বারা ট্রেজারি চালান সংগ্রহের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায় মিডল্যান্ড ব্যাংকের সকল শাখা পাসপোর্ট ফি, মূল্য সংযোজন কর (ভ্যাট), আয়কর এবং বিভিন্ন সরকারি ফি সংগ্রহ করবে।

স্বয়ংক্রিয় চালান সিস্টেম এর মাধ্যমে গ্রাহক ব্যাংকের যে কোনো শাখা, থেকে তাদের ট্রেজারি চালান বিল পরিশোধ করতে পারবে। এর মাধ্যমে কোনো ঝামেলা ছাড়াই রিয়েল-টাইমে সরকারি রাজস্বের সুষ্ঠু পরিশোধ নিশ্চিত হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সম্মানিত ডেপুটি গভর্নর আহমেদ জামালের উপস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ফোরকান হোসেন এবং মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ কে এম মহিউদ্দিন আজাদ, মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ডিএমডি ও প্রধান ঝুঁকি কর্মকর্তা মো. জাহিদ হোসেন, রিটেইল ডিস্ট্রিবিউসন এর প্রধান মো. রিদওয়ানুল হক এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিডল্যান্ড ব্যাংক-বাংলাদেশ ব্যাংক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ