Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিথ্যা ঘোষণায় আমদানি চট্টগ্রাম বন্দরে ২ কোটি টাকা মূল্যের ইলেক্ট্রনিক্স পণ্য আটক

প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হংকং থেকে মিথ্যা ঘোষণায় আনা দুই কোটি টাকা মূল্যের ইলেক্ট্রনিক্স পণ্য ভর্তি দুটি কন্টেইনার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। গতকাল (সোমবার) কায়িক পরীক্ষার পর এ বিষয়ে নিশ্চিত হয় শুল্ক কর্মকর্তারা। কন্টেইনার দুটিতে ঘোষণা বহির্ভূত ২৯ টন পণ্য বেশি পাওয়া যায়। গোপন সংবাদের ভিত্তিতে আটক করা চালানে ৬৪ লাখ টাকা শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করেছিল।
শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, গত ৯ জুন ঢাকার নওয়াবপুর রোডের আমদানিকারক প্রতিষ্ঠান পুষ্প ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিকের পক্ষে বিল অব এন্ট্রি দাখিল করে সিএন্ডএফ এজেন্ট রাইয়ান ট্রেডিং লাইন। বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক কম্পোনেন্ট, পার্টস ও অ্যাক্সেসরিস ঘোষণায় চালানটি খালাসের চেষ্টা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে চালানটি খালাস পর্যায়ে আটক করা হয়। কায়িক পরীক্ষায় ২৪টি আইটেমের মধ্যে ২০টি আইটেমে অতিরিক্ত পণ্য পাওয়া যায়। এছাড়া মিথ্যা ঘোষণায় আনা মোটরসাইকেল বিয়ারিং, ল্যাম্প ও মিনি ফ্যান নিয়ে আসে। আমদানিকারক ৩৬ টন ঘোষণা দিলেও দুটি কন্টেইনারে ২৯ টন পণ্য বেশি পাওয়া যায়। এর মধ্যে রিমোট কন্ট্রোল, ইউএসবি ড্রাইভ, টিভি কার্ড ও অন্যান্য পণ্যে ৬৪ হাজার পিস পণ্য বেশি পাওয়া যায়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হোসাইন আহমদ জানান, ১২ লাখ টাকা পরিশোধ করে শুল্কায়ন সম্পন্ন করা হয়। মিথ্যা ঘোষণা এবং অতিরিক্ত পণ্য এনে ৬০ লাখ টাকা শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করেছিল আমদানিকারক প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিথ্যা ঘোষণায় আমদানি চট্টগ্রাম বন্দরে ২ কোটি টাকা মূল্যের ইলেক্ট্রনিক্স পণ্য আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ