Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জয় গোপালের জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেফতার ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারকে পৃথক চার মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। সরকারপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার চেম্বার জাস্টিস ওবায়দুল হাসান এ আদেশ দেন। এর আগে গত ১৯ আগস্ট হাইকোর্টের একটি ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তাকে জামিন দিয়েছিলেন।
গতকাল জয় গোপালের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোর্শেদ।
প্রসঙ্গত : ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর গেন্ডারিয়ায় এনু-রূপনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। ওই বাসায় টয়লেটে স্বর্ণের কমোড পাওয়া যায়। সেখান থেকে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালংকার জব্দ করা হয়। পরে ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনুর বন্ধু হারুন অর রশিদের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৫ কোটি ৫ লাখ টাকা, ৮ কেজি স্বর্ণালংকার ও ৬টি আগ্নেয়াস্ত্র জব্দ করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গত বছর ১৩ জানুয়ারি এনু ও রূপনকে গ্রেফতার করা হয়। পরে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাদের জবানবন্দিতে জয় গোপাল সরকারের নাম উঠে আসায় তাকে গত বছরের ১৪ জুলাই গ্রেফতার করা হয়। ২০১৯ সালে গেন্ডারিয়া, সূত্রাপুর ও ওয়ারী থানায় করা পৃথক ৪ মামলা গ্রেফতার দেখানো হয়। গেন্ডারিয়া থানায় ওই বছরের ২৫ মে ১টি মামলা, সূত্রাপুর থানায় ২৬ সেপ্টেম্বর ২টি মামলা এবং ওয়ারী থানায় ২৫ সেপ্টেম্বর একটি মামলা করা হয়। গতবছর ২২ জুলাই এসব মামলায় অভিযোগপত্র দাখিল করেছে সিআইডি। এছাড়া দুদকও তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দেয়। গেন্ডারিয়া থানার মামলায় ১৬ জন, সূত্রাপুরের ২টি মামলায় ১৫ ও ১০ জন করে এবং ওয়ারী থানার মামলায় ১১ জনকে অভিযুক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ