Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাউথ বাংলা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শামসুল আরেফিন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৪:১৬ পিএম

সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এম শামসুল আরেফিন সম্প্রতি যোগদান করেছেন। তিনি এর আগে এনসিসি ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ঝুঁকি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। শনিবার (২১ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শামসুল আরেফিন ১৯৯৪ সালে ইস্টার্ন ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে তাঁর বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে তিনি ওয়ান ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, যমুনা ব্যাংক এবং প্রিমিয়ার ব্যাংকে বিভিন্ন পর্যায়ে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। দীর্ঘ দুই যুগেরও অধিক সময়কালের অভিজ্ঞতা সম্পন্ন বিচক্ষণ এই ব্যাংকার বিভিন্ন শাখার প্রধান ছাড়াও প্রধান কার্যালয়ে করপোরেট ব্যাংকিং, ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগসহ প্রধান ঝুঁকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দেশে ও বিদেশে অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

এম শামসুল আরেফিন ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে প্রথম শ্রেণীসহ ¯œাতক (সম্মান) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীসহ মাস্টার্স (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রী অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ