Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ১৩ বাংলাদেশি ফিরলেন দেশে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৯:৩৬ পিএম

টার্কিশ এয়ারওয়েজের বিমানযোগে ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ১৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। ব্র্যাকের অভিবাসন কর্মসূচি প্রধান শরিফুল হাসান জানান, মানব পাচারের শিকার এ ভুক্তভোগীদের ঠিকানা যাচাই বাছাইয়ের জন্য বর্তমানে বিমানবন্দর ইমিগ্রেশনের তত্ত্বাবধানে আছেন।

বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতায় তাদের খাবার-পানিসহ জরুরি সব সহায়তা দিচ্ছ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। ভুক্তভোগীরা জানান, চলতি বছরের শুরু দিকে ভিজিট ভিসা নিয়ে প্রথমে দুবাই যান। এরপর দুবাই থেকে লিবিয়া তারপর তিউনিসিয়া গিয়েছিলেন। সকলেই তিউনিসিয়া হয়ে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালির উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন।

জানা যায়, দেশে ফেরা ১৩ কর্মীর মধ্যে শরিয়তপুরের ৯, মাদারীপুর ২, চাঁদপুরের ১ ও কুমিল্লা জেলার ১ জন রয়েছেন। তারা হলেন : শরিয়তপুরের মোশাররফ খান, সাগর চন্দ্র বর্মন, সামিম খা, রমজান সুয়েল, নাজমুল ফকির, মো. শাকিল হোসেন, সিপন হাওলাদার, সালাম হাওলাদার ও অনিক বেপারী। মাদারীপুরের রাশেদুল ইসলাম ও শাকিল লসকর, চাঁদপুরের আবুল হোসেন এবং কুমিল্লার মোস্তফা কামাল। উল্লেখ্য, একই পরিস্থিতির শিকার হয়ে গত ১ জুলাই, ১৭ ও ২৪ মার্চ ৭ বাংলাদেশি দেশে ফিরে আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ