Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফার্স্টলিড সিকিউরিটিজের নিবন্ধন সনদ স্থগিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৮:০৮ পিএম

গ্রাহকের পাওনা মিটিয়ে না দেওয়া এবং নিয়ন্ত্রক সংস্থার নির্ধারিত জরিমানা পরিশোধ না করায় ফার্স্টলিড সিকিউরিটিজের স্টক ব্রোকার ও ডিলারের নিবন্ধন সনদ স্থগিত করা হয়েছে। বুধবার (১৮ আগস্ট) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্রোকার হাউজটি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্য। বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলায়, সভায় কমিশন কর্তৃক আরোপিত জরিমানা পরিশোধ এবং গ্রাহকের পাওনা নিষ্পত্তি না করায় ফার্স্টলিড সিকিউরিটিজের বিরুদ্ধে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বিধি মোতাবেক গৃহীতব্য পরবর্তী পদক্ষেপগুলো কমিশনকে আগামী ১৫ দিনের মধ্যে অবহিত করার জন্য সিএসইকে নির্দেশ প্রদান করা হয়। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফার্স্টলিড সিকিউরিটিজের স্টক ব্রোকার/স্টক ডিলার হিসেবে নিবন্ধন সনদের কার্যকারিতা স্থগিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও আজকের সভায় ভিশন ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের গ্রাহক তারিকুল হাকিম খানের তিন লাখ ২০ হাজার টাকা পাওনা সংক্রান্ত অভিযোগ ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) আগামী ৯০ দিনের মধ্যে নিষ্পত্তিপূর্বক কমিশনকে অবহিত করবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ