Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফতুল্লা-শিবুমার্কেট সড়কের বেহাল অবস্থা জনজীবনে চরম দুর্ভোগ

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সদর উপজেলার শিবুমার্কেট-ফতুল্লা সড়কটির বেহাল অবস্থা জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। সড়কের কার্পেটিং উঠে সৃষ্টি করেছে বড় বড় গর্তের। সামান্য বৃষ্টি হলে এই বড় বড় খানা-খন্দ মরণ ফাঁদের রূপ ধারণ করে। আর এই সব খানা-খন্দের ফাঁদে পড়ে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ইতিমধ্যে সড়কটির এই বেহাল দশার কারণে যান চলাচল বন্ধ রয়েছে। এখন হেঁটে চলাচল করারও অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি।
এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে ফতুল্লা পর্যন্ত অংশের দৈর্ঘ্য প্রায় ৩ কিলোমিটার। কয়েক বছর থেকেই লোক মুখে সংস্কার কাজ শুরু হবে বলে শুনে আসছেন তারা। কিন্তু সড়কের কোন অংশের কাজ করা হয়নি। অসংখ্য বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলোতে পানি জমে আছে। এর ফলে যান চলাচল বন্ধ রয়েছে। এখন এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে, হেঁটেও চলাচল করতে পারছে না সাধারণ মানুষ।
কাঠেরপুল এলাকার ব্যবসায়ী সুলতান মিয়া বলেন, দোকানের মালামাল ক্রয় করতে প্রতিদিনই নারায়ণগঞ্জ যেতে হয়। রাস্তা বেহাল হওয়ায় কয়েক কিলোমিটার ঘুরে শহরে যান তিনি। মেট্টগার্মেন্টসের শ্রমিক রাকিব বলেন, প্রতিদিন কারখানায় যেতে হয়। রাস্তায় বড় বড় গর্ত হওয়ায় এতে হাঁটা যায় না। বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে পথে বিকল্প অটো রিকশায় করে কাজে যেতে হয়।
সরেজমিনে দেখা যায়, সড়কটির ৩ কিলোমিটার অংশেই বড় বড় গর্ত আছে। এসব গর্তে পানি জমে আছে। এলাকাবাসী ও স্থানীয় কারখানার শ্রমিকদের কাদাপানি মাড়িয়ে চলাচল করতে দেখা গেছে। কয়েকটি স্থানে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশাকে বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে।
লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আহাম্মদ বলেন, রাস্তা খারাপ থাকায় রিকশায় অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করতে হয়। বিষয়টি তারা স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও কোনো কাজ হয়নি। এ বিষয়ে এলজিইডিএ’র সদর উপজেলা অফিসে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফতুল্লা-শিবুমার্কেট সড়কের বেহাল অবস্থা জনজীবনে চরম দুর্ভোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ