Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলোর মিছিল থেকে সিআরবি সুরক্ষার দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

আলোর মিছিল থেকে শত কন্ঠে চট্টগ্রামের ফুসফুস সিআরবি সুরক্ষার দাবি জানিয়েছেন চট্টগ্রামের সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিরা। হেরিটেজ জোন সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা তৈরীর প্রতিবাদে নাগরিক সমাজ, চট্টগ্রামের লাগাতার প্রতিবাদ কর্মসূচির অংশ হিসাবে গতকাল শনিবার সন্ধ্যায় এ মিছিলের আয়োজন করা হয়।
তার আগে দিনভর সিআরবি সাত রাস্তার মোড়ে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন সংগঠনের উদ্যোগে মানববন্ধন, প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিলো দিনভর। আলোর মিছিল থেকে বক্তারা বলেন, সিআরবি চট্টগ্রামের একমাত্র উম্মুক্ত স্থান, একে ধ্বংস করা যাবে না। অবিলম্বে এই প্রকল্প অন্যত্র সরিয়ে নিতে হবে। গণমানুষের বিরুদ্ধে গিয়ে কোন প্রকল্প বাস্তবায়ন করতে দেওয়া হবে না। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন। আলোর মিছিলে নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুচ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ