Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

উলামা পরিষদ বিয়ানীবাজার ইউকে’র সম্মেলন অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

উলামা পরিষদ বিয়ানীবাজার ইউকের সম্মেলন গত ৯ আগস্ট পূর্ব লন্ডনের সল্যান্ডার গার্ডেন্স মুসলিম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ-সভাপতি আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগীর সভাপতিত্বে, হাফিজ নাজিম উদ্দিন ও মাওলানা আমিনুল ইসলাম জলঢুপীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ আব্দুল কাদির, আলহাজ মানিক মিয়া (সুনা মিয়া), মোহাম্মদ দেলোয়ার হোসেন ও আব্দুল খলিল আলী। মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগীর কোরআন তিলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।

মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী সর্বপ্রথম এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্টপোষক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, বাহরুল উলুম, হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী সাহেব কিবলাহ (রহ.) এর অবদানের কথা স্মরণ করে শোক প্রস্তাব পেশ করলে তা গৃহীত হয়। দোয়া করা হয় যেন আল্লাহ রাব্বুল আলামিন আল্লামা দুবাগী ছাহেব (রহ.)’র দ্বীনি সকল খেদমত কবুল করে জান্নাতুল ফিরদৌসে উঁচু আসন দান করেন।

সম্মেলনে সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন নতুন কমিটি ঘোষণা করেন। পরিষদের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে আছেন: সভাপতি আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, সহ-সভাপতি মুফতি আব্দুর রহমান নিজামী, হাফিজ নাজিম উদ্দিন, মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগী, মাওলানা হেলাল আহমদ খান, সাধারণ সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ ক্বারী ইউনুস আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা এমরান আহমদ চৌধুরী, প্রচার সম্পাদক মাওলানা হোসেন আহমদ আমিনী। নির্বাহী সদস্যরা হচ্ছেন, মুফতি এহসান আহমদ, মাওলানা ফয়সল আহমদ হানাফী, মাওলানা মহবুবুর রহমান, হাফিজ মইনুল হক, ক্বারী ইলিয়াছ আহমদ, মাওলানা মওদুদ আহমদ, হাফিজ ফখরুল আলম, ক্বারী তৈবুর রহমান, হাফিজ হেলাল উদ্দিন। উপদেষ্টারা হচ্ছেন, মাওলানা সাদ উদ্দিন সিদ্দিকী, মাওলানা শামসুল ইসলাম, আলহাজ শামছুদ্দিন আহমদ খাঁন, আলহাজ মানিক মিয়া (সুনা মিয়া)। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ