Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রি-পেইড স্মার্ট কার্ডের আওতায় আসছে বগুড়ার বিদ্যুত গ্রাহকরা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে বগুড়ায় বিদ্যুত গ্রাহকরা স্মার্ট কার্ডের আওতায় চলে আসবে বলে জানা গেছে। এরফলে বিদ্যুত বিলের কাগজের ঝক্কি ঝামেলা বা ভৌতিক বিলের যন্ত্রণা থেকে বেঁচে যাবেন বলে জানিয়েছে নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) অফিস সূত্র।

গত ২৭ জুলাই বগুড়া প্রকল্প এলাকায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের পূর্ব প্রস্তুতি মূলক একটি ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত হয় ২০ আগষ্ট থেকেই শুরু হবে স্মার্ট কার্ড বিতরণের কার্যক্রম। তবে বেশকিছু কারিগরি ও বাস্তব কারণে সেই কার্যক্রম শুরু হতে যাচ্ছে মধ্য সেপ্টেম্বরে।স্মার্ট কার্ড প্রি-পেইড মিটার প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী সাইয়েদুল মোরসালিন জানান, মধ্য সেপ্টেম্বরে শুরু হয়ে চলতি বছরের মধ্যেই বগুড়ার সব আবাসিক, বাণিজ্যিক ও শিল্প কারখানার সংযোগগুলো ক্রমে ক্রমে প্রি-পেইড স্মার্ট কার্ড এর আওতায় চলে আসবে।

তিনি জানান, নেসকো বগুড়ার ১,২,৩ এবং করতোয়া নামের ৪টি পৃথক নির্বাহী প্রকৌশলীর আওতায় আবাসিক , বাণিজ্যিক, শিল্প কারখানা মিলিয়ে বিদ্যুত সংযোগ রয়েছে ১ লাখ ৫৫ হাজার। অন্যদিকে উক্ত সংখ্যার শতভাগ সংযোগ নিশ্চিত করার পরও নতুন সংযোগগুলোও যাতে প্রি-পেইড স্মার্ট কার্ড এর আওতায় চলে আসে সেজন্য অতিরিক্ত ৫ হাজার স্মার্ট কার্ড রিজার্ভ থাকেবে ।

তিনি বলেন, স্মার্ট কার্ড ইউজারদের রিজচার্জের জন্য আর রিচার্জের জন্য বাইরে যেতে হবে না । যে কোন স্থান থেকেই স্মার্ট কার্ডের নিদির্ষ্ট নম্বরে বিকাশ, রকেট ও নগদ একাউন্ট থেকে গ্রাহক নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করে নিতে পারবেন। এছাড়া নতুন গ্রাহকদের সংযোগ ফি ৮০০ টাকা জমা দিতে হবে না বা মিটার ক্রয় বাবদ ১২০০ টাকাও আর নেসকোকে দিতে হবেনা বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুত গ্রাহকরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ