Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানিকগঞ্জে তারেক মাসুদ মিশুক মুনীরকে স্মরণ

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

শ্রদ্ধা আর ভালোবাসায় সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরকে মানিকগঞ্জে স্মরণ করা হয়েছে। ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় গতকাল সকালে দুর্ঘটনাস্থলে নির্মিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন, মানববন্ধন, বৃক্ষরোপন ও মাস্ক বিতরণের মধ্যে পালন করা হয় এই গুনীজনদের দশম মৃত্যুবার্ষিকী। গতকাল সকাল ১১টায় ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে সংহতি মানববন্ধনের আয়োজন করে মানিকগঞ্জ প্রেসক্লাব, বারসিক ও তারক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ।

এতে স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন নানা শ্রেণি পেশার মানুষ। মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লবের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক রিপন আনসারী, ঘিওর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু, রইনবো থিয়েটারের প্রতিষ্ঠাতা গিনি আলম, বারসিক প্রতিনিধি সুবীর সরকার, বারসিকের গবেষক নজরুল ইসলাম প্রমুখ। বক্তারা নিহত তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনা কবলিত স্থানে তাদের স্মরণে একটি ভাস্কর্য নির্মাণ ও ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়ক চার লেনসহ রেল লাইন নির্মাণের দাবি জানান।

এরপর তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাদদেশে পুষ্পস্তবক অর্পন ও বৃক্ষরোপন করা হয় এবং ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ডে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট সকালে কাগুজের ফুল সিনেমার শুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফেরার পথে প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন জোকা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ