Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে কারাগারে ডা. ইশিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম


প্রতারণার মামলায় গ্রেফতার চিকিৎসক ইশরাত রফিক ঈশিতাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। তার সহযোগী শহিদুল ইসলাম দিনারকেও গতকাল বৃহস্পতিবার কারাগারে পাঠিয়েছেন ঢাকার মহানগর হাকিম মামুনুর রশিদ। তাদের পক্ষে আইনজীবী মো. ফোরকান জামিনের আবেদন করলেও আদালত তা নাকচ করে দেয়।
ভুয়া ডিগ্রি ও পদবি ব্যবহার করে মানুষকে প্রতারিত করার অভিযোগে গ্রেফতার ডা. ঈশিতাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের পর বৃহস্পতিবার আদালতে নিয়ে যায়।

এর আগে গত ১ অগাস্ট ইশিতা ও শহিদকে ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করার পর শাহ আলী থানায় এই মামলা করে পুলিশ। মামলায় ডা. ইশিতার বিরুদ্ধে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রতারণার অভিযোগ আনা হয়।
ইশিতা ময়মনসিংহের বেসরকারি একটি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করলেও নিজেকে ‘বিজ্ঞানী’ হিসেবে পরিচয় দিতেন। নামের আগে লিখতেন ‘ব্রিগেডিয়ার জেনারেল’, ইন্টারপোলের সঙ্গেও নিজের সংশ্লিষ্টতা রয়েছে বলেও দাবি করতেন।

আন্তর্জাতিক নানা পুরস্কারে পাওয়ার কথাও বলে তিনি সোশাল মিডিয়ায় নানা অনুষ্ঠান করতেন, যার সবই ভুয়া বলে র‌্যাব জানায়। গ্রেফতারের পর ডা. ইশিতা ও শহিদের বিরুদ্ধে প্রতারণা ও মাদক আইনেও দুটি মামলা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. ইশিতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ