Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাস চালু হওয়ায় পরিবহন যাত্রী-শ্রমিক সবাই খুশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১:০১ পিএম

‘কঠোর লকডাউনেও অফিস খোলা ছিল। কিন্তু এতদিন যাতায়াতের কোনো মাধ্যম ছিল না। অধিকাংশ দিন হেঁটেই যাত্রাবাড়ীর দনিয়া থেকে মতিঝিলে অফিস করেছি। এখন বাস চালু হওয়ায় ঈদের মতো আনন্দ লাগছে।’

আজ বুধবার (১১ আগস্ট) সকাল ৯টায় দনিয়া কলেজের সামনে এসব কথা বলছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা খায়রুল কবির। এ সময় খায়রুল কবিরের মতো আরও ২০-২৫ জনকে কলেজের সামনে বাসের অপেক্ষায় থাকতে দেখা গেছে। কিছুক্ষণ অপেক্ষা করার পর তারা রাজধানীর বিভিন্ন গন্তব্যের বাসে ওঠছেন। প্রায় প্রত্যেকেরই মুখে ছিল মাস্ক।

অপরদিকে যাত্রাবাড়ী চৌরাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় শহীদ ফারুক রোডের বাসিন্দা জসিম উদ্দিনকে।
তিনি বলেন, তার বোনের স্বামী বারডেম হাসপাতালে ভর্তি। তার জন্য নিয়মিত বাসা থেকে খাবার নিয়ে যেতে হয়। এতদিন রিকশা-ভ্যানে যাওয়া লাগত। এতে ভাড়াও প্রায় ৪-৫ গুন বেশি দিতে হতো। আজ গণপরিবহন চালু করায় যাতায়াতে স্বস্তি মিলবে।
এদিকে গুলিস্তানে গোলাপ শাহ মাজারের সামনে বিহঙ্গ পরিবহনের একটি বাসে দেখা যায়, প্রতিটি আসনেই তারা যাত্রী নিচ্ছে। তবে যাত্রীদের কয়েকজনকে মাস্ক পরতে দেখা যায়নি।

বিহঙ্গ পরিবহনের চালক সাব্বির বলেন, যতো আসন ততো যাত্রী পরিবহনের নির্দেশনা আছে। দাঁড়িয়ে যাত্রী নেয়া হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন যাত্রী-শ্রমিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ