Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মার্কেট-দোকানপাট খুলেছে : ক্রেতা কম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:৩৯ পিএম

সর্বাত্মক লকডাউনে ১৯ দিন বন্ধ ছিল দোকানপাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান। লকডাউন শেষে আজ থেকে সারা দেশে আবারো খুলছে দোকানপাট ও বিপণিবিতান। তবে ক্রেতা নেই বল্লে চলে। ব্যবসায়ীরা জানিয়েছেন আস্তে আস্তে ক্রেতার সংখ্যা বাড়ছে। এবং সব কিছু স্বাভাবিক হবে।


বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর দোকানপাট ও মার্কেটগুলো খুলতে শুরু করেছে। ব্যবসায়ীরা জানান, স্বাস্থ্যবিধি মেনে বিকিকিনি শুরু করেছেন তারা।

জানা যায়, সরকারের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত দোকানপাট ও মার্কেটগুলো খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এর আগে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ২৮ জুন থেকে সীমিত আকারে বিধিনিষেধ আরোপ করে সরকার। ওই দিন থেকেই বন্ধ হয়ে যায় দোকানপাট ও মার্কেটগুলো। পরে ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। মাঝখানে ঈদুল আজহা উপলক্ষে ব্যবসার জন্য আট দিনের জন্য কঠোর বিধিনিষেধ শিথিল করে সরকার। তাতে ঈদের আগে ছয় দিন বেচাবিক্রির সুযোগ পান ব্যবসায়ীরা। অনেকে ঈদের দিন ও তার পরদিনও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেন। ২৩ জুলাই থেকে আবারো ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়। পরে সেটি বুধবার পর্যন্ত বর্ধিত করা হয়
1 Attached Images



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেট-দোকানপাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ