Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসইসি’র সাথে ডিএসই’র নবনিযুক্ত ব্যাবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৫:৫৭ পিএম | আপডেট : ৬:১১ পিএম, ৯ আগস্ট, ২০২১


ডিএসই’র নবনিযুক্ত ব্যাবস্থাপনা পরিচালকের আইসিটি খাতে যে অভিজ্ঞতা রয়েছে তাকে কাজে লাগিয়ে ডিএসই’র যে সকল চ্যালেঞ্জ আছে সেগুলোকে যথাযথভাবে পূরণ করা সম্ভব। পুঁজিবাজারের কর্মকান্ডসমূহ একটু ভিন্ন হলেও অভিজ্ঞতার আলোকে যথাযথভাবে সেইসব চ্যালেঞ্জগুলো পালন করা সম্ভব৷ দায়িত্ব পালনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিনিয়োগকারীদের স্বার্থ এবং বিএসইসি’র নির্দেশনা। সোমবার (৯ আগস্ট)ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের নব-নিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম সাথে সাক্ষাত করতে গেলে তিনি ডিএসই’র নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালককে স্বাগত জানিয়ে এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, মো. আব্দুল সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া বিএসইসি’র চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ, এদেশের জাতীয় অর্থনীতিতে পুঁজিবাজারের বড় ভূমিকা রয়েছে। পুঁজিবাজারের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারলে সেটাই হবে আমার বড় অর্জন।

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া প্রযুক্তিগত উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ডিএসইকে পূর্ণাঙ্গ ডিজিটালাইজেশনের উপর বিশেষ গরুত্বারোপ করে বলেন, ডিএসই’র উন্নয়নের জন্য আমি কিছু লক্ষ্য নির্ধারণ করেছি৷ এর মধ্যে পিপলস, প্রোডাক্ট, প্লাটফর্ম, প্রসেস এবং পলিসি৷ এগুলো বাস্তবায়ন করা গেলে ডিএসই অবশ্যই পূর্নাঙ্গরূপে ডিজিটাল হবে৷ এ কাজের জন্য সর্বপ্রথম প্লাটফর্মের উপর গুরুত্ব দেয়া হবে৷ একটি ভাল প্লাটফর্ম স্টক এক্সচেঞ্জকে অনেক বেশি গতিশীল করে তুলতে পারে৷ বিশেষ করে অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) এর আধুনিকায়নের উপর গুরুত্বারোপ করেন। তাই ডিএসই প্লাটফর্মের উপর আমাদের অধিক গুরুত্ব থাকবে৷ বিএসইসি’র পরামর্শ উপদেশ আমার এ দায়িত্ব পালনে সহায়তা করবে। আশা করি আপনাদের সহযোগিতায় আমরা সকলের প্রত্যাশা পূরণ করতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌজন্য সাক্ষাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ