Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আরো ৩ লাখ টিকা দ্বিতীয় ডোজ শুরু কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামে ৬ষ্ঠ বারের মতো এসে পৌঁছেছে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকা, আমেরিকার মর্ডানা ও চীনের তৈরি সিনোফার্মের আরও ৩ লাখ নয় হাজার ৬০০ ডোজ করোনা টিকা। এর মধ্যে আছে অ্যাস্ট্রেজেনেকার ১০ হাজার ৮০০ ভায়ালে এক লাখ আট হাজার ডোজ, মর্ডানার তিন হাজার ৮৪০ ভায়ালে ৩৮ হাজার ৪০০ ডোজ ও সিনোফার্মের ৮১ হাজার ৬০০ ভায়ালে এক লাখ ৬৩ হাজার ২০০ ডোজ। গতকাল শুক্রবার সকালে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে আসা ভ্যাকসিন গ্রহণ করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এরপর ভ্যাকসিনগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে ওয়াক-ইন-কুলারে (ডব্লিউআইসি) ২ থেকে ৮ ডিগ্রী সেন্টিগ্রেড তাপমাত্রায় সংরক্ষণ করা হয়।

মর্ডানার ভ্যাকসিন মহানগরী এলাকায় ও সিনোফার্মের ভ্যাকসিন উপজেলা পর্যায়ে রেজিস্ট্রেশনকারীদের মাঝে প্রয়োগ অব্যাহত রয়েছে। যাদের বয়স ২৫ বছরের অধিক তারা জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করে এসএমএস প্রাপ্তি সাপেক্ষে ভ্যাকসিন গ্রহণ করতে পারছেন। অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার প্রথম ডোজ নেওয়া চট্টগ্রামের এক লাখ পাঁচ হাজার ৪২৫ জন টিকা গ্রহীতা দ্বিতীয় ডোজ নেওয়ার অপেক্ষায় আছেন। আগামীকাল রোববার থেকে দ্বিতীয় ডোজের এই টিকা দেওয়া শুরু করা হবে। গত ৭ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে টিকাদান কার্যক্রম শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩ লাখ টিকা দ্বিতীয় ডোজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ