Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জলসিঁড়ি আবাসনে সেনাপ্রধানের বৃক্ষরোপণ

আইএসপিআর | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বৃহস্পতিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জলসিঁড়ি আবাসন প্রকল্পে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। বৃক্ষরোপণ শেষে তিনি জলসিঁড়ি আবাসন প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন। এসময় সেনাবাহিনী প্রধানের সাথে বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশগ্রহণ করেন সেনাবাহিনীর ঊধর্¡তন কর্মকর্তা এবং জলসিঁড়ি প্রকল্পের পরিচালনা পর্ষদের সকল সদস্য।

অনুষ্ঠানে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় পরিবেশের ভারসাম্য বজায় রাখার উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনার আহবান জানান সেনাবাহিনী প্রধান। সেইসাথে রোপণকৃত বৃক্ষের সুষ্ঠু পরিচর্যা নিশ্চিত করার প্রতি তিনি বিশেষ গুরুত্বারোপ করেন। উল্লেখ্য, পরিকল্পনা অনুযায়ী প্রকল্প এলাকায় ১৭৮টি প্রজাতির মোট ৬৮হাজার বৃক্ষরোপণ করা হবে। ইতিমধ্যেই ৭হাজার চারা রোপণ করা হয়েছে। চলতি বছরে আরও ৭হাজার চারা রোপণ করার পরিকল্পনা রয়েছে যার মধ্যে ৪হাজার চারা রোপণ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, গত ৮ জুলাই সেনাবাহিনী প্রধান সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধানের বৃক্ষরোপণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ